Site icon The News Nest

আজ বিকেলেই মুক্তি পাচ্ছে মুখ্যমন্ত্রীর ভাবনায় তৈরী শর্টফিল্ম ‘ঝড় থেমে যাবে একদিন’

ekdin jhor theme jabe 759

ওয়েব ডেস্ক: কিছুদিন আগেই জানা গিয়েছিল করোনা সতকর্তা বাড়াতে এবং বিনোদন দুনিয়ার প্রতিদিনের পারিশ্রমিকে কাজ করা টেকনিশিয়ানদের পাশে একজোট হয়ে দাঁড়াতে তৈরি হচ্ছে স্বল্প দৈর্ঘ্যের ছবি। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় এই ছবি পরিচালনা করেছেন অরিন্দম শীল। নববর্ষের দিন বিকেলে মুক্তি পেতে চলেছে সেই ছবি ‘ঝড় থেমে যাবে একদিন’।

আরও পড়ুন: ‘গেন্দা ফুল’-এ ভাইরাল টিকটক স্টারের নাচ, মুগ্ধ বাদশা

ছবির ভাবনা মুখ্যমন্ত্রীর, এমনকী সিনেমার জন্য একটি গানও লিখেছেন তিনি। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, নুসরত জাহান, কোয়েল মল্লিক, শুভশ্রী গাঙ্গুলি, আবির চট্টোপাধ্যায়, রুক্মিণী মৈত্র, পরমব্রত চট্টোপাধ্যায় এবং পরাণ বন্দ্যোপাধ্যায়-এর মতো অভিনেতারা রয়েছেন এই ছবিতে।

আরও পড়ুন: লকডাউনে আলাদা, আদরের ছবি পোস্ট করে সোহিনীকে কিসের বার্তা দিলেন রণজয়?

ক্যামেলিয়া প্রোডাকশনের প্রযোজনায় তৈরি এই ছবি বিনোদন জগতের মানুষের পাশে থাকার বার্তা। করোনাভাইরাসের প্রভাবে প্রতিদিনের পারিশ্রমিকে কাজ করা মানুষগুলো ভীষণভাবে খারাপ অবস্থার মধ্য দিয়ে যাচ্ছেন। তাদের জন্যই এই উদ্যোগ নিয়েছেন মমতা।

নিয়ম মতো সামাজিক দূরত্ব বজায় রেখেই তৈরি হয়েছে এই ছবি। এদিন পোস্টার টুইটও করেছেন অরিন্দম শীল। মঙ্গলবার বিকেল ৬টায় ইউটিউবে দেখা যাবে ‘একদিন ঝড় থেমে যাবে’। ছবির মাধ্যমে ৫০ লক্ষ টাকা উপার্জন করে তা দিয়েই টেকনিশিয়ানদের সাহায্য করা হবে।

এর আগে অরিন্দম শীল জানিয়েছিলেন, ‘সত্যি বলছি, ইন্ডাস্ট্রিতে ৩০ বছরের বেশি সময় কাটিয়েছি, পরিচালক হিসেবেও নয় নয় করে সাত বছর কাটিয়ে ফেললাম, কিন্তু এরকম শুটিং আমি কোনোদিনও করিনি, যা মমতা বন্দ্যোপাধ্যায়ের থিমের উপর ‘একদিন ঝড় থেমে যাবে’ শর্টফিল্মের জন্য করছি। প্রথম দু’দিন কাটলো আমাদের স্ক্রিপ্টটা ফাইনাল করতে। তারপর সেটা শেষ হওয়ার পর প্রত্যেকজন অভিনেতার কোন ফ্রেম হবে, সে কোন লাইন বলবে, কোন দিকে থাকবে, কোন লাইনটা বলার সময় মাথাটা একটু ডানদিকে থাকবে— এই পুরো শট ডিভিশনটা নিজে হাতে এঁকে সব অভিনেতাদের পাঠালাম।’

আরও পড়ুন: করোনার দিনে ভাগ্যশ্রীর চুমুর চিহ্ন মুছে দিলেন সলমন খান!

Exit mobile version