প্রতি চার দিনে দ্বিগুণ! লকডাউনের শেষ দিনে ভারতে করোনা আক্রান্তর সংখ্যা গিয়ে দাঁড়াবে ১৭,০০০

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: বর্তমানে দেশে যে ভাবে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে, সেই হারে বাড়লে ১৪ এপ্রিল লকডাউন শেষ হওয়া পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হবে ১৭,০০০। সোমবার একটি স্টাডিতে এই তথ্য প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন: ভুয়ো খবর ও গুজব রুখতে এবার আরও কড়া হোয়াটসঅ্যাপ, বেঁধে দেওয়া হল মেসেজ ফরোয়ার্ডের সীমা

সমগ্র দেশের পরিসংখ্যান মূল্যায়ন করলে দেখা যাচ্ছে ১৫ মার্চ ভারতে করোনা আক্রান্তের সংখ্যা মাত্র ৫ দিনের ব্যবধানে দ্বিগুণ হয়ে গিয়েছিল। পরবর্তী সময়ে সংখ্যাটা দ্বিগুণ হতে লেগেছিল মাত্র ৩ দিন। হঠাৎ সংক্রমণের ক্ষেত্রে তীব্র গতি ধারণ করে এই মারণ ভাইরাস। ২৩ মার্চ থেকে ২৯ মার্চ, মাত্র ৬ দিনে ফের দ্বিগুণ হয়ে যায় ভারতে করোনা আক্রান্তর সংখ্যা। সংখ্যাটা গিয়ে দাঁড়ায় ১ হাজারের আশেপাশে।

আরও পড়ুন: দেশে করোনায় মৃত বেড়ে ১১৪, আক্রান্ত ৪৪২১

তার ৪ দিনের মাথায় ২ এপ্রিল, সারা দেশে করোনা আক্রান্তর সংখ্যা ২ হাজার ছাড়িয়ে যায়। অর্থাৎ চারদিনে ফের দ্বিগুণ হয়ে যায় আক্রান্তের সংখ্যা। আজ ৭ এপ্রিল করোনা আক্রান্ত ৪,৪২১ জন। অর্থাৎ আবারও ৪ দিনে আক্রান্তের সংখ্যা হয়েছে দ্বিগুণ।

স্বাস্থ্য মন্ত্রক সূত্রে আগেই জানানো হয়েছে যে সারা দেশের মোট সংক্রমণের ৩০ শতাংশের সঙ্গেই রয়েছে তাবলিঘি জামাতের যোগ। দেশবাসীকে বড় যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বলেছেন প্রধানমন্ত্রী। বিশেষজ্ঞরা বলছেন লকডাউনের ফলে কিছুটা হলেও কমেছে সংক্রমণের গতি। নাহলে আরও দ্রুত সংক্রামিত হতে পারত এই মারণ ভাইরাস। উল্লেখ্য, এখনও পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪,৪২১ জন। মৃত্যু হয়েছে ১১৪ জনের।

আরও পড়ুন: করোনা সঙ্কট: মিস ইংল্যান্ড মুকুট খুলে রোগীদের পাশে বঙ্গতনয়া ভাষা

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest