করোনা কথা:সোনিয়ার ভিডিও বৈঠকে মমতা-পাওয়ার-ইয়েচুরি-স্ট্য়ালিন

নয়াদিল্লি : করোনা মোকাবিলা করতে আলোচনা হবে বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে। এই মর্মে বৈঠকের ডাক দিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। আগামী শুক্রবার এক ভিডিও বৈঠকের আহ্বান জানান তিনি।

আগামী শুক্রবার দুপুর ৩টেয় বিরোধীদের ভিডিও কনফারেন্স। মূলত অ-বিজেপি নেতৃত্বই ওই ভিডিও কনফারেন্সে অংশ নেবেন। বিরোধীদের ভিডিও কনফারেন্সের কথা মঙ্গলবার নবান্নে জানিয়েছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। সোনিয়া গান্ধী, শরদ পাওয়ার, এম কে স্ট্য়ালিন, সীতারাম ইয়েচুরি, উদ্ধব ঠাকরের মতো নেতারা ওই ভিডিও কনফারেন্সে যোগ দেবেন বলে খবর।

আরও পড়ুন: বাড়ি ফিরতে চেয়ে মৃত্যু পরিযায়ী শ্রমিকের, বাবার দেহ আগলে রাস্তায় বসে তিন শিশু

এদিন নবান্নে তৃণমূল সুপ্রিমো বলেন, ”কিছু বিরোধী রাজনৈতিক দলের নেতারা করোনা নিয়ে আলোচনা করবেন। শরদজি, সোনিয়াজি, সীতারাম ইয়েচুরি, স্ট্য়ালিনের মতো নেতারা থাকবেন। ভালই এটা। সরকারের সঙ্গে তো সর্বদা আমরা আলোচনা করি। এবার না হয় বিরোধীরা করবে। কীভাবে ভাল করে কাজ করা যায়, কী সমস্য়া রয়েছে, সে নিয়ে আলোচনা হবে। নিজেদের মধ্য়ে আলোচনা হবে। শুক্রবার দুপুর ৩টেয় হবে ভিডিও কনফারেন্স”।

মোট ১৮টি দলকে বৈঠকে যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। ইতিমধ্যেই ডিএমকে (DMK) নেতা এমকে স্তালিন ও তৃণমূল কংগ্রেস (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠকে উপস্থিত থাকার কথাজানিয়েছেন। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “আমি যোগ দেব বৈঠকে। এটা ভাল ব্যাপার। আমরা করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করব।

বিরোধীদের এহেন ভিডিও কনফারেন্স প্রসঙ্গে বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ”মোদীজির নেতৃত্বে করোনার বিরুদ্ধে লড়াই করার যে ফ্রন্ট তৈরি করা হয়েছে, আমার মনে হয় তাতে আস্থা কম ওঁদের। ওঁদের ওই করোনা ফ্রন্ট তৈরি হয়েছে। সেই ফ্রন্টের কী দুর্দশা হয় তা আমরা জানি। লোকসভা নির্বাচনের আগে ব্রিগেডে এসে ওই নেতারা হাত উঁচু করে কেন্দ্রের বিরুদ্ধে শপথ নিয়েছিলেন, পরিণতি কী হয়েছিল তা সকলে জানি। ভাল কথা, কেউ যদি একত্রিত হয়ে লড়াই করে এই দুঃসময়ে। কিন্তু, একমাস আগে শুরু করেননি কেন, তাহলে প্রস্তুতি আরও ভাল হত। দেখা যাক, ওঁরা কী করেন”।

আরও পড়ুন: মাস্ক না পরায় বেধড়ক মার, রাস্তায় গড়াগড়ির নির্দেশ!পরিযায়ীদের উপর যোগীর পুলিশের অত্যাচার, দেখুন ভিডিও

Gmail 2