Site icon The News Nest

করোনার বিরুদ্ধে লড়াইয়ে পাশে সিন্ধু, দুই রাজ্যকে দিলেন আর্থিক অনুদান

Sindhu

ওয়েব ডেস্ক: মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে আরও একবার কোর্টে নামলেন বিশ্বচ্যাম্পিয়ন শাটলার পিভি সিন্ধু।। করোনার বিরুদ্ধে লড়াইয়ের সাধারণ মানুষের পাশে দাঁড়াতে ১০ লক্ষ টাকা অনুদান দিলেন হায়দরাবাদী ব্যাডমিন্টন তারকা।

অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা, দুই রাজ্যের সরকারি ত্রান তহবিলে ৫ লক্ষ টাকা করে অনুদান দেন রিও অলিম্পিকে রুপো জয়ী তারকা। সোশ্যাল মিডিয়ায় সিন্ধু নিজেই জানান তাঁর সহযোগিতার কথা। টুইটারে পিভি লেখেন, ‘করোনার বিরুদ্ধে লড়াইয়ে তেলেঙ্গানা ও অন্ধ্র্প্রদেশের মুখ্যমন্ত্রী ত্রান তহবিলে আমি ৫ লক্ষ টাকা করে অনুদান দিয়েছি।’

আরও পড়ুন: করোনার সঙ্গে যুঝতে ১ লক্ষ ৭০ হাজার কোটির ত্রাণ ঘোষণা অর্থমন্ত্রীর, আমজনতাকে বাঁচাতে ৮ পদক্ষেপ

আগের দিনই সোশ্যাল মিডিয়ায় সিন্ধু একটি ভিডিও বার্তায় দেশের মানুষকে লকডাউনের সময় বাড়িতে থাকার অনুরোধ জানান। টুইটারে নিজের সেই ভিডিওর ক্যাপশনে সিন্ধু লেখেন, ‘দয়া করে বাড়িতে থাকুন, নিরাপদে থাকুন। আমরা এক মহান জাতী তবে সময়টা অত্যন্ত কঠিন। চলুন করোনা ভাইরাসকে পরাস্ত করতে সবাই একসঙ্গে লড়াই করি।’ এর আগেও সোশ্যাল মিডিয়ায় হাত ধোওয়া ও জনতা কার্ফু মেনে চলা নিয়ে সক্রিয় হয়েছিলেন পিভি।

আরও পড়ুন: করোনা আক্রান্ত খোদ ডাক্তার, সংস্পর্শে আসা ৯০০ জন কোয়ারেন্টাইনে

সিন্ধুর আগে দক্ষিণী সুপারস্টার পবন কল্যাণ তেলেঙ্গানা ও অন্ধ্রর মুখ্যমন্ত্রী ত্রান তহবিলে ৫০ লক্ষ টাকা করে অনুদান দেন। তিনি প্রধানমন্ত্রী ত্রান তহবিলেও দিয়েছেন ১ কোটি টাকা।

অন্যদিকে, টেনিস তারকা রজার ফেডেরার ও তাঁর স্ত্রী মিরকা এ বার পাশে দাঁড়ালে‌ন‌ করোনাভাইরাস আক্রান্তের। করোনাভাইরাসে সুইৎজারল্যান্ডে সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তাঁরা। এক মিলিয়ন সুইস ফ্রাঙ্ক দান করলেন এই তারকা টেনিস প্লেয়ার। এই জুটি আবেদন জানান, এই কঠিন পরিস্থিতিতে কেউ যেন পিছিয়ে না থাকে। রজার ফেডেরার টুইটে লেখেন, ‘‘এটা চ্যালেঞ্জের সময় সবার জন্য এবং কেউ পিছিয়ে থাকবেন না। মিরকা এবং আমি ব্যাক্তিগতভাবে সিদ্ধান্ত নিই এক মিলিয়ন সুইস ফ্র্যাঙ্ক দান করার সুইৎজারল্যান্ডের সেই পরিবারকে যারা সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ ছিল। আমাদের এটা শুধু শুরু। আশা করব অন্যরাও এগিয়ে এসে ক্ষতিগ্রস্থ পরিবারদের পাশে দাঁড়াবেন। সকলে মিলে আমরা এই পরিস্থিতির মোকাবিলা করতে পারব। সুস্থ থাকুন।”

রজার ফেডেরার এই মুহূর্ত নিজের হাঁটুর চোট সারিয়ে উঠছেন। হাঁটুতে অস্ত্রোপচার হয় তাঁর ফেব্রুয়ারিতে। গ্রাসকোর্ট মরসুমেই তাঁর খেলায় ফেরার কথা।

Exit mobile version