গুগলের শর্ত মেনে নিল পেটিএম, ফিরে এল প্লে স্টোরে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জুয়া সংক্রান্ত গুগলের নীতি লঙ্ঘিত হওয়ায় প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছিল পেটিএম-কে। তবে, তার কয়েক ঘণ্টা পরেই আবার ফিরিয়ে আনা হল। সম্প্রতি ‘পেটিএম ক্রিকেট লিগ’ লঞ্চ করেছিল এই পেমেন্ট অ্যাপটি। তাতেই গুগলের নীতি লঙ্ঘিত হওয়ার অভিযোগে প্লে স্টোর থেকে অ্যাপটি সরিয়ে দেওয়া হয়। ফলে নতুন করে পেটিএম ডাউনলোড বা আপডেটের সুযোগ ছিল না।

পেটিএমের তরফে জানানো হয়, ওই ক্রিকেট লিগ ক্রিকেটের প্রতি প্যাশনওয়ালা মানুষদের জন্য। পেটিএম ক্রিকেট লিগে ইউজাররা প্রতি বারের লেনদেনে প্লেয়ারদের স্টিকার পাবেন। সেগুলি সংগ্রহ করে এক সময় মিলবে ক্যাশ ব্যাক।

আরও পড়ুন: ইলিশ পাঠিয়েও মিলছেনা পেঁয়াজ, ‘ভঙ্গ অলিখিত সমঝোতা’, অভিমান ঢাকার

গুগলের তরফে শুক্রবার জানানো হয়, গুগলের জুয়া সংক্রান্ত নীতি লঙ্ঘিত হওয়ায় পেটিএম-কে প্লে স্টোর থেকে সরানো হচ্ছে। তার পরেই পেটিএমের তরফে ফের গুগলের সঙ্গে যোগাযোগ করা হয়। সেই সঙ্গে পেটিএম দাবি করে, প্লে স্টোর থেকে সরে গেলেও ইউজারদের অ্যাকাউন্টের ব্যালেন্স বা অ্যাকাউন্টের তথ্য একশো শতাংশ সুরক্ষিত। পরে পেটিএম গুগলের নীতি মেনে তারা ক্যাশ ব্যাকের বিষয়টি সরিয়ে নেওয়ার কথা জানায়। তার কয়েক ঘণ্টা পরে ফের প্লে স্টোরে ফিরে আসে পেটিএম। টুইট করে সে কথা ঘোষণাও করা হয় পেটিএমের তরফে।

গুগলের তরফেও জানানো হয়, তারা স্পোর্টস বেটিং কোনও ভাবেই চলতে দিতে চায় না। এমনকি যদি দেখা যায় কোনও অ্যাপের মাধ্যমে অন্য কোনও ওয়েব সাইটে গিয়ে অ্যাপের কনজিউমারদের টাকা দিয়ে কোনও টুর্নামেন্টে অংশ নেওয়া ও সত্যিকারের টাকা জেতার সুযোগ থাকে তবে তা-ও গুগলের নীতির বিরুদ্ধে।

আরও পড়ুন: ইচ্ছে মত ট্রেনের ভাড়া নিতে পারবে বেসরকারি সংস্থা, জানাল সরকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest