রোহিত শর্মা ও আরও তিন সোনাজয়ী অ্যাথলিট মনোনীত হলেন রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মঙ্গলবার খেলরত্ন, অর্জুন-সহ ক্রীড়াক্ষেত্রে অন্যান্য সম্মানের জন্য তারকাদের বাছাই করতে বৈঠকে বসেছিল স্পোর্টস অ্যাওয়ার্ড কমিটি। সেখানেই খেলার দুনিয়ার সর্বোচ্চ সম্মানের (Rajiv Gandhi Khel Ratna) জন্য বেছে নেওয়া হয় ভারতীয় দলের সহ-অধিনায়ক রোহিতের নাম। তাঁর সঙ্গে এই অনন্য সম্মান পাবেন এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগির ভিনেশ ফোগাট (Vinesh Phogat), কমনওয়েলথে সোনাজয়ী টেবল-টেনিস চ্যাম্পিয়ন মনিকা বাত্রা (Manika Batra) এবং প্যারালিম্পিকে দেশকে সোনা এনে দেওয়া অ্যাথলিট মারিয়াপ্পান থাঙ্গাভেলুও (Mariappan Thangavelu)।

খেল রত্নের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয়বার একই বছরে চারজন ক্রীড়াবীদকে বিশেষ সম্মানে ভূষিত করা হবে। এর আগে ২০১৬ সালে খেল রত্ন পুরস্কার পেয়েছিলেন পি ভি সিন্ধু, সাক্ষী মালিক এবং দীপা কর্মকার। রিও অলিম্পকি তাঁদের অসাধারণ সাফল্যের স্বীকৃতি হিসেবে খেল রত্ন দেওয়া হয়েছিল। সে বছরই পুরস্কৃত হয়েছিলেন শ্যুটার জিতু রাই।

আরও পড়ুন: IPL 2020: টাইটেল স্পনসরের লড়াইয়ে জিতল Dream11

সূত্রের খবর, এবছর করোনা সংক্রমণের কথা মাথায় রেখে কোনও বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। ভার্চুয়ালি এই পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেবেন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ (Ram Nath Kovind)। পুরস্কার প্রাপকরাও উপস্থিত থাকবেন অনলাইনেই। পরবর্তী সময়ে পুরস্কার তাঁদের কাছে পৌঁছে দেওয়া হবে।

ক্রিকেট দুনিয়া থেকে রোহিত শর্মা চতুর্থ খেলোয়াড় যাঁকে রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কারে সম্মানিত করা হচ্ছে। এর আগে এই পুরস্কার পেয়েছেন সচিন তেন্ডুলকর, এম এস ধোনি এবং বিরাট কোহলি।

আরও পড়ুন: লজ্জার হারের জেরে বরখাস্ত বার্সার কোচ, ছাঁটাইয়ের পথে প্রায় সব ফুটবলারই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest