আজ ফোকাস-এ

করোনা: স্টেশনে ভিড় কমাতে পাঁচ গুণ বাড়াল প্ল্যাটফর্ম টিকিটের দাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়িয়ে দিল দক্ষিণ পূর্ব রেলওয়ে। এর ফলে বৃহস্পতিবার থেকেই হাওড়া স্টেশনে ঢুকতে ৫০ টাকা দিয়ে টিকিট কাটতে হবে। এখন ভাড়া ১০ টাকা। বাড়ানো হল পাঁচ গুণ। তবে দক্ষিণ পূর্ব রেলের সব স্টেশনেই একই হারে প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ছে না। খড়্গপুর ও টাটানগর স্টেশনে টিকিটের দাম হচ্ছে ৪০ টাকা।

আরও পড়ুন: CORONAVIRUS: লন্ডন থেকে কলকাতায় ফিরেই আইসোলেশনে জিত- মিমি সহ টিম বাজি

শুরুটা করেছিল পশ্চিম  রেল ও মধ্য রেল। করোনা আতঙ্কের মধ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশনে জমায়েতে রাশ টানতে প্ল্যাটফর্ম টিকিটের দাম পাঁচ গুণ পর্যন্ত বাড়ানো হয়েছিল। এ বার সেই একই পথে হাঁটল দক্ষিণ-পূর্ব রেলও। বুধবার এ নিয়ে নির্দেশিকাও জারি হয়েছে। স্টেশনগুলির গুরুত্ব অনুযায়ী প্ল্যাটফর্ম টিকিটের মূল্য দ্বিগুণ থেকে পাঁচ গুণ পর্যন্ত বাড়ানো হয়েছে।

 

 

 

 

 

সাঁতরাগাছি, শালিমার, মেচেদা, রাঁচী, হাতিয়া, বালেশ্বর-সহ কয়েকটি স্টেশনের প্ল্যাটফর্ম টিকিটের দাম করা হয়েছে ৩০ টাকা। পাঁশকুড়া, বাগনান, মেদিনীপুর, ঝাড়গ্রাম, চক্রধরপুর-সহ কয়েকটি স্টেশনের প্ল্যাটফর্ম টিকিটের দাম ধার্য করা হয়েছে ২০ টাকা। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে কার্যকর হচ্ছে এই নয়া মূল্য। তবে অন্যান্য স্টেশনের প্ল্যাটফর্ম টিকিটের মূল্য আগের মতোই থাকবে বলেও জানানো হয়েছে ওই নির্দেশিকায়।

আরও পড়ুন: করোনা প্রতিরোধে এবার মোবাইল বিধিও জানিয়ে দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা(‘হু’)

করোনা সংক্রমণ রুখতে বড়সড় জমায়েতে লাগাম টানা প্রয়োজন। সে দিকে নজর রেখেই এর আগে প্ল্যাটফর্ম টিকিটের মূল্য বাড়ানোর কথা ঘোষণা করেছিল পশ্চিম  রেল ও মধ্য রেল। ইতিমধ্যেই মুম্বই, বডোদরা, আমদাবাদ, রতলাম, রাজকোট, ভবনগর-সহ প্রায় ২৫০টি স্টেশনে এই মূল্য কার্যকরও হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সম্পর্কিত পোস্ট