তবলিঘি জমাত সদস্যর বিরুদ্ধে থুতু ছেটানোর অভিযোগ মিথ্যে, জানাল রায়পুর এইমস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রায়পুর: দিল্লিতে তবলিঘি জামাতের জমায়েত নিয়ে উত্তাল দেশ। দেশের মোট আক্রান্তের সংখ্যার একটা বিপুল অংশের সঙ্গে যোগ রয়েছে এই জমায়েতের। সমালোচনাও চলছে দেশজুড়ে। এরই মধ্যে করোনা সন্দেহে রায়পুর এইমসে ভরতি তবলিঘি জামাত এক সদস্যের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তিনি স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের গায়ে থুতু ছিটিয়েছেন। ঝামেলা বাধাচ্ছেন হাসপাতালজুড়ে। যদিও রায়পুর এইমসের তরফে সেই সমস্ত অভিযোগ খারিজ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: করোনার অন্ধকার দূর করতে একজোট বলিউড, অক্ষয়ের উদ্যোগে প্রকাশ্যে ‘মুসকুরায়েগা ইন্ডিয়া’

ওই জমায়েতের কথা জানাজানি হতেই বিভিন্ন রাজ্যে ওই সমাবেশে যোগদানকারীদের হাসপাতালে ভরতি করা হচ্ছে। ছত্তিশগড়ের রায়পুরের হাসপাতালেও এক নাবালক জামাত সদস্যকে ভরতি করা হয়। হঠাতই তাঁর বিরুদ্ধে চিকিৎসক ও হাসপাতাল কর্মীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ ওঠে। রাজ্যের মন্ত্রী সুনীল সোনিও অভিযুক্তকে হাসপাতালের ‘সমস্যা সৃষ্টিকারী’ বলেন। স্থানীয় খবরের চ্যানেলগুলিতেও সেই খবর দেখানো হয়।

আরও পড়ুন: মৃত্যু আক্রান্তের, বন্ধ NRS-এর পুরুষ বিভাগ-সিসিইউ! কোয়ারেন্টাইনে ৬৫ ডাক্তার-নার্স

অভিযোগের পরপরই ছত্তিশগড়ের বিশেষ মনিটরিং সেল তদন্ত নামে। আর তাতেই দেখা যায় ওই সদস্য নির্দোষ। এইমস হাসপাতাল কর্তৃপক্ষও সেই অভিযোগকে মিথ্যে বলে জানায়। হাসপাতালের সূত্রে বলা হয়েছে, ‘করোনা আক্রান্ত এই তবলিঘি জামাত সদস্য কোরবার বাসিন্দা। কোনও চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীর সঙ্গে সে অভব্য আচরণ করেনি। এমনকি তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ মিথ্যে। হাসপাতালের সব নিয়ম মেনে চলছে সে।’ বাধ্য হয়ে নিজের পুরনো অবস্থান থেকে সরে এসেছেন মন্ত্রী সুনীল সোনিও। ছত্তিশগড় ওয়াকফ বোর্ডের প্রধান সালাম রিজভি মন্ত্রী সুনীল সোনির মন্তব্যের তীব্র নিন্দা করেন।

আরও পড়ুন: করোনা তহবিল: এক বছর ৩০% বেতন পাবেন না মন্ত্রী-সাংসদরা, নেবেন না রাষ্ট্রপতি-রাজ্যপালরাও

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest