চোখের পলকেই পেখম মেলে উড়ে গেল ময়ূর! দুর্লভ ভিডিয়োয় মুগ্ধ নেটপাড়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জয়পুর: তার রাজকীয় রূপের ছটায় যেন ঝলসে যাচ্ছে চারদিক। নিজের খেয়ালেই এক ডাল থেকে অন্য ডালে নীল লেজ দুলিয়ে উড়ে বেড়াচ্ছে ময়ূর। রাজস্থানের রণথম্বোর ন্যাশনাল পার্কের এই দৃশ্য ক্যামেরাবন্দি হল।

পেশাদার ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার হর্ষ নরসিংহমূর্তি এই দুর্লভ ভিডিয়োটি ক্যামেরাবন্দি করেন গত বছর। তবে রবিবার এটি ট্যুইট প্রকাশ করা হয়। তারপরই ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে অসাধারণ ভিডিয়োটি।

পেশাদার বন্যপ্রাণ চিত্রগ্রাহক হর্ষ নরসিমামূর্তি  সেই ভিডিও পোস্ট করেন টুইটারে। তিনি লেখেন, “রাস্তা থেকে অন্য গাছে উড়ে চলে যাওয়া একটা ময়ূরের স্লো মোশন ভিডিও। আমি রণথম্ভোর ন্যাশনাল পার্কে (Ranthambore national park) তুলেছিলাম। সেই ভিডিওতে দেখা গিয়েছে, ন্যাশনাল পার্কের রাস্তায় দিব্যি হাঁটছে দুটি ময়ূর (Peacock viral Video)। তার মধ্যে একজন হঠাৎ করে পেখম মেলে উড়ে চলে যায় পাসের একটা গাছে। পক্ষী বিশেষজ্ঞদের মোট, ময়ূরের পেখম তার দেহের অর্ধেকটা ভার বহন করে। তাই ওরা যখন পেখম মেলে তখন ৬ ফুট পর্যন্ত দীর্ঘকায় হয়। ফলে সেই ভার নিয়ে খুব দূর পর্যন্ত উড়তে পারে না ময়ূর।

আরও পড়ুন: ট্রেলারে রহস্য-রোমাঞ্চের ছোঁয়া, জমজমাট অনুষ্কার ‘পাতাল লোক’! দেখুন ভিডিও

হর্ষের সেই ভিডিও রিটুইট করে আইএফএস আধিকারিক সুশান্ত নন্দা লিখেছেন, দেখুন এভাবেই ময়ূর উড়ে বেড়ায়। 

দেখুন সুশান্ত নন্দার সেই টুইট। 

রবিবার পোস্টের পর থেকে ভাইরাল হয়েছে সেই ভিডিও। ভিউজ পেয়েছে ১ লাখ। যদিও সেই চিত্রগ্রাহকের টুইটে ভিউজ ৩০ হাজার।  এত সুন্দর একটি দৃশ্য উপহার দেওয়ার জন্য ফটোগ্রাফারের প্রশংসা করেছেন অনেকেই।

আরও পড়ুন: করোনা জের, প্রথমবার কলকাতা পুরসভায় বসছেন প্রশাসক,শোনা যাচ্ছে ববির নাম

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest