আপনি কি করোনায় আক্রান্ত? বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশাবলী মেনেই উত্তর দেবে My jio app

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণে ত্রস্ত গোটা বিশ্ব। ক্রমশ বাড়ছে আক্রান্ত ও করোনায় মৃতের সংখ্যা। করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর ভাবনা চিন্তায় মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও নিয়ে এসেছে নতুন ফিচার। সেখানে আপনি নিজেই যাচাই করতে পারবেন আপনি করোনা ভাইরাসে আক্রান্ত কি না! এই ফিচার আনার জন্য জিও মাইক্রোসফট এর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে। অ্যান্ড্রয়েড ও আইওএস এই দুই অপারেটিং সিস্টেমে মাই জিও অ্যাপে এই টুলটি পাওয়া যাবে।

আরও পড়ুন: Corona in Kolkata: রাজ্যে করোনার কবলে আরও এক, আক্রান্ত বেড়ে ১০

অবশ্যই, প্রথমে অ্যাপটিকে সর্বশেষতম আপডেট করতে হবে। এরপর অ্যাপের বিশিষ্ট টুলটি নানা প্রশ্নের মাধ্যমে আপনার কাছে জানতে চাইবেন আপনার শারীরিক অবস্থা। সমস্ত তথ্য বিস্তারিত জেনে নেওয়ার পর রিপোর্ট দেবে মাই জিও অ্যাপ। বাইরে কোথায় গিয়েছিলেন, আপনার শরীরে কি কি অসুবিধা রয়েছে, কি কি উপসর্গ দেখা দিচ্ছে এই সমস্ত প্রশ্ন করা হবে আপনাকে। এই টুলটি বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু এর নির্দেশাবলী মেনেই তৈরি করা হয়েছে বলে জানিয়েছে রিলায়েন্স জিও।

আরও পড়ুন: শাহিনবাগ, চিলি, হং-কং- করোনা আতঙ্কে বদলে গেল গোটা বিশ্বের গণআন্দোলনের গতিপথ

মাইজিও অ্যাপ এ ঢোকার পর এই টুলটি প্রথমেই আপনাকে যে বার্তা দেবে তা হল “করোনা হারেগা ইন্ডিয়া জিতেগা”। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই টুল ব্যবহার করতে পারছে।

আরও পড়ুন: করোনার লকডাউনেও চতুর্থ শ্রেণীর সংবাদকর্মীদের নিয়ে যাওয়া হচ্ছে ভয় দেখিয়ে!

Gmail 7

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest