Site icon The News Nest

Astro Tips: ভুলেও এই দিনগুলোতে তুলসী গাছে জল দেবেন না, ক্ষতি হতে পারে মারাত্মক

tulsi puja

বাড়িতে তুলসী গাছ রোপণ করে তাতে জল দেওয়ার রীতি প্রাচীন কাল থেকেই চলে আসছে। কিন্তু, শাস্ত্র মতে ভালো ফল পেতে রোজ জল দেবেন না।

জ্যোতিষ বিজ্ঞানীদের মতে, রবিবার (Sunday), একাদশী ও সূর্য ও চন্দ্রগ্রহণের সময় তুলসী গাছে জল দিতে নেই। এতে সংসারে নেমে আসতে পারে অমঙ্গল। স্বাস্থ্যহানি (Health Problems) হতে পারে পরিবারের সদস্যদের। এমনকী, এই ভুলে হতে পারে আর্থিক ক্ষতি। এছাড়াও, সূর্যাস্তের পর তুলসী পাতা ছিঁড়বেন না কখনো। এতে ঘোর অমঙ্গল দেখা দিতে পারে। শাস্ত্র মতে, তুলসী গাছে বৃহস্পতিবার ও রবিবার কাঁচা দুধ ঢালুন। এতে মনষ্কামনা পূরণ হবে। এছাড়াও, ঘরে কখনও শুকনো তুলসী গাছ রাখবেন না। এতে সংসারে অশান্তি দেখা দেয়। গাছ শুকিয়ে গেলে তা পাল্টে ফেলুন।

শাস্ত্র মতে, আর্থিক (Financial Problems) দুর্ভোগ কাটাতে বাড়ির উত্তর দিকে তুলসী গাছ রাখুন। নিয়ম মেনে নির্দিষ্ট দিনে সকালে এই গাছে জল দিন। আর সন্ধ্যায় তুলসী তলায় প্রদীপ দিন। অন্য দিকে, বাড়ির প্রবেশ দ্বারে তুলসী মঞ্চ স্থাপন করতে পারেন। এতে প্রতিবেশীদের কুনজর থেকে রক্ষা পাবেন।

তুলসী গাছের পাশে কোনও কাঁটা জাতীয় গাছ রাখবেন না। এতে অমঙ্গল ঘনিয়ে আসে। এমনকী, সর্দি, কাশি, ঠান্ডা (Cold) লাগা ইত্যাদি সমস্যা সমাধান হয় তুলসী গাছের গুণে। এই গাছের পাতা দিয়ে কারা তৈরি করে খান। প্রতিদিন দুটো করে তুলসী পাতা খান, এতে ভাইরাস (Virus) সংক্রমণ থেকে মুক্তি পেতে পারেন।

আর্থিক স্বচ্ছলতা লাভের জন্য প্রতিদিন সকালে স্নান করে তুলসী গাছে জল নিবেদন করুন। জল দেওয়ার মনে মনে এই মন্ত্রটি বলুন– ‘তুলসী তুলসী বৃন্দাবন, তুলসী তুমি নারায়ন তোমার মাথায় ঢালি জল, অন্তিমকালে দিও স্থল।’

Exit mobile version