Astrological Tips: Astrological Tips: Why should you not waste food

Astrological Tips: জ্যোতিষশাস্ত্র মতে ভাত ফেলে দেওয়া অশুভ কেন জানেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

খাদ্যদ্রব্য পড়ে যাওয়া বা ফেলে নষ্ট করা বাস্তু শাস্ত্রমতে অশুভ। চাল এবং ভাতের সহিত মা লক্ষ্মীর সম্পর্ক। ধান মা লক্ষ্মী, সেই হিসাবে চাল এবং ভাতও মা লক্ষ্মী। ধান, চাল বা ভাত ফেলা অপচয় বা নষ্ট করার অর্থ মা লক্ষ্মীকে অসন্মান করা।

মা লক্ষ্মীর সহিত ঐশ্বর্য, গৃহসুখের সম্পর্ক মা লক্ষ্মীকে অপমান বা অসম্মান করলে ঐশ্বর্য এবং গৃহ সুখের উপর অশুভ প্রভাব পড়ে। অনেক সময়ে খাওয়ার পরে অতিরিক্ত ভাত ফেলে দেওয়া হয়। ভাত ফেলা অশুভ হলেও অতিরিক্ত ভাত পশু-পাখিকে খাওয়ালে তা সংসারের পক্ষে শুভ মনে করা হয়।

আরও পড়ুন: Basanta Panchami 2023: বসন্ত পঞ্চমীতে বাড়ি লাগান এই গাছ, পরীক্ষায় বাড়বে নম্বর!

চিনি বা নুন হাত থেকে পড়ে যাওয়া অশুভ। সাংসারিক সমস্যা, সংসারে অর্থনৈতিক সমস্যা ইত্যাদির ইঙ্গিত। হাত থেকে দুধ পড়ে যাওয়া বাস্তুশাস্ত্র মতে অশুভ ইঙ্গিত। দুধ পড়ে যাওয়া সংসারের অশুভত্বের ইঙ্গিত। দুধের সঙ্গে চন্দ্রের সম্পর্ক, চন্দ্র মনের কারক মনের সঙ্গে সম্পর্ক। মানসিক সমস্যা বা মানসিক অস্থিরতা সৃষ্টির ইঙ্গিত।

অন্যদিকে, ধর্মীয় শাস্ত্রে বলা হয়েছে যে দেবী লক্ষ্মী সম্পর্কিত কোনও উত্সবের দিনে ঘরে রুটি তৈরি করা উচিত নয়। এই সমস্ত উৎসবের মধ্যে দীপাবলি উৎসবও রয়েছে। এই দিনে পুরি, মিষ্টি, হালুয়া জাতীয় খাবার খাওয়া উচিত। এই দিনে বাড়িতে রুটি তৈরি করা থেকে বিরত থাকতে হবে।

আরও পড়ুন: Maa Lakshmi: ঘরে আসার আগে এই ৫ সংকেত দেন মা লক্ষ্মী! মাথায় রাখুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest