Site icon The News Nest

Vastu Tips: কোন ফুল ঘরে রাখলে গৃহস্থে কাটে অশান্তি, আসে সমৃদ্ধি! জানুন বিস্তারিত

ZodiacFlower

বারবার ঘুরে ফিরে অশান্তি থেকে জীবনে যদি অবসাদের ঘোর লেগে থাকে, তাহলে বাস্তুশাস্ত্র বলছে, সেই অবসাদ কাটিয়ে তোলা যায়। সহজ উপায়তেই এই অবসাদ কাটিয়ে নেওয়া সম্ভব। আর সেই মুশকিল আসানের রাস্তা হল ফুল। বাস্তুশাস্ত্র বলছে, ফুল যদি সঠিক উপায়ে ঘরে রাখা যায়, তাহলে তা কাটিয়ে দেয় বহু সমস্যা। তবে সব ফুলে সমস্যা বা জটিলতা কাটে না। সমস্যা কাটে কয়েকটি ফুলে।

শিউলি

বাড়িতে যদি শিউলি গাছ থাকে, তাহলে শরতের শুরু থেকেই ঘরে শিউলি একটি প্লেটে রোজ সাজিয়ে রাখতে পারেন। ঘরে শিউলি ফুলের প্রবেশে নেগেটিভ এনার্জি সরে যায় বলে মনে করা হয়। অনেকেই বাড়িতে শরৎকালে এই ফুল সাজিয়ে রাখেন। এতে ঘরে আসে সমৃদ্ধি এমনই মত বাস্তুশাস্ত্রবিদদের।

চাঁপা

চাঁপা ফুল অনেকের বাড়িতে থাকে। অনেকেই শখ করে বাড়িতে চাঁপা গাছ পোঁতেন। বিভিন্ন সময়ে ঈশ্বরের উদ্দেশে সেই চাঁপা ফুল বাড়িতে অর্পণ করা হয়। মনে করা হয়, চাঁপা গাছ যেখানে লাগানো হয়, সেখানের পরিবেশ শুদ্ধ করার জন্য লাগানো হয়। বলা হয়, বাড়িতে এই গাছের ফুল পাতা সমতে লাগালে তা ফলদায়ী হয়। কেটে যায় গৃহস্থের অশান্তি।

নাইট কুইন

অত্যন্ত বিরল কিছু ফুলের মধ্যে অন্যতম হল নাইট কুইন। এই ফুল ঘরে রাখলে অর্থ সম্পত্তি তুঙ্গে থাকে বলে মত বহু জ্যোতিষশাস্ত্রবিদের। অনেকের মতে এই ফুল যদি বাড়িতে ৭ থেকে ১০ দিন রাখা যায়, তাহলে তার সুগন্ধে বাড়ি সমৃদ্ধ হয়। ঘরে ফেরে কাঙ্খিত শান্তি। উল্লেখ্য, বিরল এই ফুল ৫ থেকে ৬ বছরে একবারই ফোটে।

এছাড়া আর কোন ফুল বাড়িতে রাখা ভালো?

মনে করা হয়, বেল, জুঁই, রজনীগন্ধার মতো ফুল বাড়িতে রাখলেও তা অবসাদ কাটিয়ে দেয়। বাস্তুমতে বলা হচ্ছে, যদি দেখা যায় যে বাড়িতে কেউ বহু দিন ধরে না পাওয়ার কষ্টে ভুগছেন বা অবসাদ কিছুতেই তাঁকে ছাড়ছে না, তাঁর ঘরে নিয়ম করে এই ফুলগুলির কোনও একটি রেখে দিতে পারেন। তিনি ফুল ভালো না বাসলে, ঘরের চারপাশে সেই গাছের চারা লাগাতে পারেন। এতে যেমন আর্থিক দুর্গতি কাটে,তেমনই ঘরে আসে শান্তি, কেটে যায় অবসাদ।

Exit mobile version