Basant Panchami 2023: Do This Remedy With Yellow Color On Basant Panchami Wealth Will Increase With Wisdom

Basant Panchami 2023: পরীক্ষায় নম্বর বাড়াতে সরস্বতী পুজোয় করুন হলুদ রঙের এই টোটকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হলুদ রংকে হিন্দু ধর্মে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। কোনও শুভ কিছুর সূচনার প্রতীক হিসেবে ধরা হয় হলুদ রং-কে। যেহেতু এদিন থেকে বসন্ত ঋতুর আগমন বার্তা ঘোষিত হয়, সেই কারণে সরস্বতী পুজোয় হলুদ রঙের ব্যবহার অত্যন্ত শুভ। জ্যোতিষ অনুসারে বসন্ত পঞ্চমীতে হলুদ রঙের কয়েকটি টোটকা আপনাকে সাফল্য়োর শিখরে নিয়ে যেতে পারে।

  • জ্যোতিষশাস্ত্র বলছে বসন্ত পঞ্চমীতে মা সরস্বতীকে অবশ্যই হলুদ রঙের কোনও মিষ্টি নিবেদন করুন। তারপর সেই মিষ্টি সাতটি কুমারী মেয়ের মধ্যে ভাগ করে দিন। এর ফলে মা সরস্বতীর সঙ্গে মা লক্ষ্মীর আশীর্বাদও আপনি লাভ করবেন।
  • যদি আপনার সন্তান পড়াশোনায় দুর্বল হয় অথবা পড়াশোনায় অমনোযোগী হয়, তাহলে হলুদ কলা, হলুদ ডাল, হলুদ রঙের পোশাক ও পড়াশোনার সঙ্গে সম্পর্কিত জিনিস সরস্বতী পুজোর দিন কোনও দরিদ্র ব্যক্তিকে দান করুন। এর ফলে মা সরস্বতীর আশীর্বাদ আপনি লাভ করবেন।

আরও পড়ুন: Astrological Tips: পান্না কখন ও কী ভাবে ধারন করা উচিত?

  •  বসন্ত পঞ্চমীতে অবশ্যই হলুদ রঙের পোশাক পরুন। এর ফলে জীবনে সুখ ও সমৃদ্ধি লাভ করবেন। যাঁদের স্মৃতিশক্তির দুর্বলতা রয়েছে, তাঁদের এই সমস্যাও এর ফলে কাটতে পারে। এর পাশাপাশি এদিন বিশ্ববিজয় সরস্বতী কবচ মন্ত্র জপ করুন ও একটি দ্বিমুখী প্রদীপ জ্বালান।
  • পড়াশোনার ক্ষেত্রে বাধার মুখে পড়লে বসন্ত পঞ্চমীতে মা সরস্বতীর পায়ে ১০৮টি হলুদ ফুল নিবেদন করুন। এর সঙ্গে জপ করুন ‘ওম সরস্বতী নমহঃ’ মন্ত্র।

আরও পড়ুন: Vastu Tips: দাম্পত্য অশান্তি দূর হবে এই ফুলের গুণে, জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest