Belur Math Reopens: Belur Math is going to reopen on 23 February

Belur Math: খুলছে বেলুড় মঠ, এই শর্তে প্রবেশাধিকার পাবেন আপনিও …

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বুধবার অর্থাৎ ২৩ শে ফেব্রুয়ারি থেকে সাধারণ দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হচ্ছে বেলুড় মঠ। সকালে ৭টা থেকে ১১টা পর্যন্ত ও বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে বেলুড় মঠের দরজা বলে জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

গত ২৬ ডিসেম্বর দেবী সারদার জন্ম তিথি পালনের পর ২৭ তারিখ থেকে ক্রমবর্ধমান কোভিডের প্রকোপ এবং বেলুড়মঠে প্রচুর জনসমাগম লক্ষ্য করে ১ জানুয়ারি বেলুড় মঠ বন্ধরাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। পরবর্তীকালে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয় মঠ। প্রথমে ঠিক ছিল ৩ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। কিন্তু পরবর্তীকালে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়। বৃহস্পতিবার বেলুড় মঠের অছি পরিষদের বৈঠকে মঠ খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: Saraswati Puja 2022: কেন সরস্বতী পুজোয় হলুদ রঙের গুরুত্ব বেশি, জেনে নিন কারণ

২৩ ফেব্রুয়ারি থেকে সমস্ত রকম কোভিড বিধি মেনে ভক্তদের জন্য খুলতে চলেছে বেলুড় মঠ। সময় সকাল ৭ টা থেকে বেলা ১১টা এবং বিকেল সাড়ে তিনটে থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত খোলা থাকবে বেলুড়মঠের দরজা। এই সময়ের মধ্যে ঠাকুর দর্শন মহারাজ প্রণাম ইত্যাদি করা গেলেও আরতি দেখা যাবে না বা কোন প্রসাদের ব্যবস্থা থাকছে না।

শুধুমাত্র আগামী ৪মার্চ রামকৃষ্ণ দেবের জন্ম তিথিতে ভক্তদের জন্য মঠের ভেতরে প্রবেশের  সময়সীমা বাড়ানো হবে। ওইদিন প্রসাদ বিতরণও করা হবে। ভক্ত এবং দর্শনার্থীদের কোভিড বিধি মেনে মাস্ক পরে থাকতে হবে। সঙ্গে দুটি টিকাপ্রাপ্তির শংসাপত্র অবশ্যই রাখতে হবে। তবেই মঠের অন্দরে প্রবেশ করা যাবে।

আরও পড়ুন: সরস্বতী পুজোর পরদিনই শীতল ষষ্ঠী, জানুন কেন এদিন গোটাসেদ্ধ খাওয়ার প্রথা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest