Chandra grahan 2022 : inauspicious yog on lunar eclipse, 3 zodiacs have to be more careful

Chandra Grahan : অশুভ যোগ চন্দ্রগ্রহণে সাবধান থাকতে হবে এই ৩ রাশিকে!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সূর্য গ্রহণের ১৫ দিন পর ৮ নভেম্বর সংগঠিত হতে চলেছে বছরের শেষ চন্দ্র গ্রহণ। এটি আংশিক চন্দ্র গ্রহণ এবং ভারতে চাঁদের গ্রস্তোদয় দেখা যাবে। অর্থাৎ গ্রহণের গ্রাসে থাকা চাঁদ উদয় হবে ভারতে। জ্যোতিষ গণনা অনুযায়ী এই চন্দ্রগ্রহণে ২০০ বছর পর অত্যন্ত অশুভ সংযোগ সৃষ্টি হচ্ছে।

শনি গ্রহ কুম্ভ রাশির পঞ্চম ঘরে রয়েছে এবং মিথুন রাশির নবম ঘরে মঙ্গলের সংযুক্তি তৈরি হয়েছে। এই যোগ কোনও বিপদের দিকে ইঙ্গিত করছে। চন্দ্রগ্রহণের এই সংযোগকে জ্যোতিষীরা বিনাশকারী বলে দাবী করছেন। এই গ্রহণের সময় শনি ও মঙ্গল একে-অপরের সামনে থাকবে। চন্দ্রগ্রহণের সময় কুপ্রভাব পড়তে চলেছে এই রাশির জাতক-জাতিকাদের উপর! কাজেই সাবধান! জেনে নিন, কোন কোন রাশির জাতক-জাতিকারা বিপদে পড়তে পারেন–

  • কর্কট রাশি- শরীর ভাল থাকবে না। পড়াশোনায় বাধা আসবে। মা-বাবাকে নিয়ে উদ্বেগের পরিস্থিতি তৈরি হতে পারে।
  • বৃষ রাশি- ভাই-বোনের মধ্যে অশান্তি হতে পারে। জীবনের সব শান্তি রাতারাতি গায়ের হয়ে যাবে, ঘুমের মধ্যে বড় কোনও শারীরিক বিপত্তি ঘটতে পারে। শত্রুর সংখ্যা বাড়বে। অযথাই বিবাদে জড়িয়ে পড়বেন
  • সিংহ রাশি- সরকারি বা উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে টানাপোড়েনের পরিস্থিতি রয়েছে। মনোবল ভেঙে যাবে, শরীরও খারাপ হবে। পেট ও পায়ের সমস্যা বাড়বে। তর্ক- বিতর্ক এড়িয়ে চলুন, কথাবার্তায় সংযম রাখুন।
  • কন্যা রাশি- টাকার অভাব দেখা দেবে! বুঝতে পারবেন না, কীআবে টাকা রোজগার করবেন। মায়ের স্বাস্থ্যের প্রতি সতর্ক থাকুন।
  • তুলা রাশি- টাকার অভাব দেখা দেবে, মানসিক স্বাস্থ্যের অবনতি হবে। পেট ও পায়ের সমস্যা দেখা দেবে।

আগামী তিন বছরের জন্য এটিই শেষ পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ। মার্কিন স্পেস এজেন্সি নাসা (NASA) জানিয়েছে, এরপরে ২০২৫ সালের ১৪ মার্চ আবার পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ দেখা যাবে। এই তিন বছর শুধুমাত্র আংশিক বা penumbral চন্দ্রগ্রহণ দেখা যাবে। এবারের চন্দ্রগ্রহণে চাঁদ পৃথিবীর ছায়াযুক্ত অঞ্চলের মধ্যে এসে পড়লে, চাঁদের রঙ লালচে হয়ে যাবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest