Diwali 2021: remove these seven things home deepavali bring prosperity

Diwali 2021: লক্ষ্মীকে সন্তুষ্ট রাখতে দীপাবলির আগে বাড়ি থেকে সরান এই ৭ জিনিস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আর কিছু দিন পরই আলোর উৎসব দীপাবলি (Diwali 2021) আসতে চলেছে। গোটা ভারত উজ্জ্বল হয়ে উঠবে যেন। দূর হবে জগতের সব অন্ধকার। উৎসবে মাতোয়ারা হওয়ার প্রস্তুতি কম-বেশি সকলেই নিতে শুরু করে দিয়েছেন।

শুরু সাফাই
আর তারই অংশ হল ঘরদোর পরিচ্ছন্ন করে তোলা। ময়লা দূর করে দেওয়া। যাতে বাড়ি হয়ে ওঠে তকতকে। অনেকে বাড়িঘর রং করার কাজেও হাত লাগিয়েছেন।

থাকতে হবে সতর্ক
এ কাজ তো শুরু করে দিয়েছেন। তবে আপনারা জানেন কী দীপাবলি (Diwali 2021)-র সময় ঘর থেকে কিছু জিনিস বের করে দেওয়া খুবই জরুরি? কিছু কিছু অশুভ জিনিস থাকলে মা লক্ষ্মী ক্ষুন্ন হন। আর সে কারণে ঘর থেকে সব সময় ধনসম্পত্তি কমতে থাকে।

এবার আমরা দেখে নেব সেই-সব জিনিসের তালিকা। যা বাড়িতে রাখা অশুভ বলে মনে হয়।

বন্ধ থাকা ঘড়ি- ঘরে বন্ধ থাকা ঘড়ি বাস্তু অনুসারে অশুভ বলে মনে করা হয়। ঘড়িকে সুখ আর প্রগতির প্রতীক বলে মানা হয়। আপনার ঘরে এমন জিনিস থাকলে তা বের করে দিন।

ভাঙা ফার্নিচার- ঘরে ভাঙা যে কোনও ফার্নিচারই বরে করে দিন। তাহলেই ভাল হয়। ঘরের ফার্নিচার সব সময় ঠিকঠাক হওয়া দরকার। না হলে খারাপ প্রভাব পড়তে পারে। বলছে বাস্তু।

ভাঙা বাসন- তেমনই একটি জিনিস হল ভাঙা বাসনপত্র। এগুলো থাকা অশুভ বলে মানা হয়। তাই না রাখাই ভাল।

ভাঙা মূর্তি- ঘরে কখনও দেবদেবীর ভাঙা মূর্তি রাখবেন না।

ভাঙা কাচ- বলা যেতে পারে তেমনই আরও একটি জিনিস হল ভাঙা কাচ। ঘরে এই জিনিসটি থাকলে তা অশুভ বলে মানা হয়। তা সে জানালার ভাঙা কাচ হোক বা বাল্ব। তাই বাড়ি সাফাইয়ের সময় সরিয়ে ফেলুন।

খারাপ হয়ে যাওয়া বৈদ্যুতিক জিনিস- আপনার ঘরে যদি খারাপ হয়ে যাওয়া বিদ্যতের জিনিস থাকে যেমন ধরুন বাল্ব, টিউবলাইট বা পাওয়ার সুইচ, তা অবিলম্বে বাইরে করুন।

ছেঁড়া জুতো-চপ্পল- যদি আপনি দেখতে পান আপনার বাড়িতে রয়েছে ছেঁড়া চটি বা জুতো, তা হলে মনে রাখতে হবে, সেগুলো বিদায় করার সময় এসেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest