Do this remedy if you accidentally eat something during Karwa Chauth

Karwa Chauth 2022: করবা চৌথের সময় ভুলবশত কিছু খেয়ে ফেললে এই প্রতিকার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করবা চৌথের পবিত্র উৎসব ১৩ অক্টোবর বৃহস্পতিবার রাখা হবে। হিন্দু ধর্মে করবা চৌথের একটি বিশেষ তাৎপর্য রয়েছে। করবা চৌথের উপবাস রাখা হয় নির্জলা। বিশ্বাস করা হয় যে এই উপবাস পালন করলে স্বামী দীর্ঘায়ু ও অখণ্ড সৌভাগ্য লাভ করেন। রাতে চাঁদকে অর্ঘ্য নিবেদন করে করবা চৌথের  উপবাস ভঙ্গ হয়। করভা চৌথের উপবাস রোহিণী নক্ষত্রে পরা শুভ কাকতালীয় ঘটনা বলে মনে করা হয়। রোহিণী নক্ষত্রকে অত্যন্ত শুভ ও ফলদায়ক বলে মনে করা হয়।

করভা চৌথ উপবাসকে সবচেয়ে কঠিন উপবাস হিসেবে বিবেচনা করা হয়। ভুলবশত এই দিনে কিছু খেয়ে ফেললে মন খারাপ করবেন না। অনেকে ভুল করে কিছু খাওয়াকে অশুভ বলে মনে করলেও এটাকে অশুভ বলে মনে করা হয় না। শাস্ত্র অনুসারে, ভুল হলে ঈশ্বরের কাছে ক্ষমা চাওয়া উচিত। প্রভু মানুষের আত্মা দেখেন। আমরা যখন ভুল করি তখন যদি আমরা আন্তরিকভাবে ঈশ্বরের কাছে ক্ষমা প্রার্থনা করি, তাহলে ঈশ্বর আমাদের ক্ষমা করেন।

আরও পড়ুন: Navratri 2022: আজ শুরু নবরাত্রি, প্রথম দিন পুজো হয় পার্বতীর

আপনিও এই উপবাসে কিছু খেয়ে ফেললে,  এই ব্যবস্থা করুন-প্রথমে স্নান করুন এবং তারপর সমস্ত দেবতার কাছে ক্ষমা প্রার্থনা করুন। এই উপবাসে দেবী পার্বতী, ভগবান গণেশ, ভগবান শিব এবং ভগবান কার্তিকেয়ের পূজার বিশেষ তাৎপর্য রয়েছে। আপনার ভুলের জন্য সমস্ত দেব-দেবীর কাছে ক্ষমা প্রার্থনা করুন।

চাঁদকে অর্ঘ্য নিবেদন করার আগে, চাঁদের কাছে ক্ষমা প্রার্থনা করুন এবং তারপর প্রার্থনা করুন।

আরও পড়ুন: Kali Puja 2022 Date & Time: কবে পড়েছে এবছরের কালী পুজো? জানুন দিনক্ষণ, অমাবস্যার সময়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest