If you keep silver fish at this place in the house, you will become a millionaire

Vastu Tips: চটজলদি হবেন কোটিপতি, ঘর সাজান পিতল বা রূপোর মাছ দিয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জ্যোতিষ শাস্ত্রের একটা গুরুত্বপূর্ণ অধ্যায় হল বাস্তু। বাস্তু শাস্ত্রে (Vastu Shastra) বর্ণিত আছে কোন ক্ষেত্রে কী করা উচিত। শাস্ত্রে রয়েছে কয়টি টোটকার কথা। রয়েছে কয়টি জিনিসের কথাও। যে টোটকা মেনে চললে কিংবা যে জিনিসগুলো ঘরে রাখলে সকল সংকট থেকে মুক্তি পেতে পারেন।

শাস্ত্র মতে, বাড়িতে রাখতে পারেন মাছ। ঘর সজ্জায় নানা রকম জিনিস কিনে থাকি আমরা। আবার ঘর সাজাতে গিয়ে নানা রকম ভুলও আমরা করে থাকি। শৌখিন জিনিস কিনতে গিয়ে অনেকে এমন জিনিস কিনে ফেলেন যা আর্থিক ক্ষতি (Financial Problems), আর্থিক অবনতি অথবা ঋণের কারণ হতে পারে। তেমনই, শারীরিক জটিলতা, পারিবারিক অশান্তির কারণ হতে পারে এই বাস্তু ভুল। বাড়িতে বাস্তু দোষ থাকতেই পারে। বাস্তুদোষ থাকলে তা সমাধান করা যাবে না এমন নয়। সমস্যা তৈরি হলে তা সমাধানের উপায়ও আছে। যে কোনও অশুভ শক্তি দূর করতে বাড়িতা রাখুন মাছ।

আরও পড়ুন: Hindu Shastra: বাড়িতে পুজোর সময় শঙ্খ বাজানোর আগে জেনে নিন নিয়মগুলি

পিতল বা রূপোর জিনিস দিয়েও অনেকে ঘর সাজান। এবার কিনুন পেতল বা রূপোর মাছ (Fish)। মাছকে সুখ-সমৃদ্ধি ও ধন সম্পত্তির প্রতীক (Symbol) মনে করা হয়। ঘরের পূর্ব বা উত্তর পূর্ব দিকে পেতল বা রূপোর মাছ রাখুন। এই দিকে পেতল বা রূপোর মাছ রাখা শুভ বলে মনে করা হয়। এতে ঘরে সুখ ও শান্তি বজায় থাকে। সঙ্গে ধন বৃদ্ধি ঘটে।

চাইলে রাখতে পারেন ধাতব কচ্ছপও। শাস্ত্রে, ধাতব কচ্ছপের গুরুত্ব বিস্তর। ধাতব কচ্ছপ রাখলে ঘরের সকল নেতিবাচক শক্তি দূর হবে। ইতিবাচক এনার্জি তৈরি হয় এই শো পিসের গুণে। তাই বাড়ি সাজাতে রাখতে পারেন ধাতব কচ্ছপ। এতে পরিবারের সকলের উন্নতি ঘটবে।

আরও পড়ুন: Astro Tips: এই ৪ রত্ন খুবই অলৌকিক, পরলেই হবে টাকার বৃষ্টি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest