Performing Satyanarayan puja at home can bring in success

মাসে একবার সত্যনারায়ণ পুজো করলে মিলবে অনেক উপকার, জানুন বিস্তারিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সত্যনারায়ণ পূজার সঙ্গে বাঙালী অঙ্গাঙ্গীভাবে জড়িত। একবারও সত্যনারায়ণ হয়নি এরকম বাঙালী বাড়ি খুঁজে পাওয়াই মুশকিল। বাড়িতে কোন শুভকাজের আগে বা পরে সত্যনারায়ণ পূজা বা নতুন বাড়িতে প্রবেশের আগে সত্যনারায়ণ পূজা, যেকোনো শুভ কাজেই নারায়ণ দেবতার আশীর্বাদ আমাদের চাইই চাই।

সত্যনারায়ণ পুজো করার সময় একটি বিষয় মাথায় রাখতে ভুলবেন না যেন! তা হল বাকি দেব-দেবীদের আরাধনা শুরু করার আগে যেমন গনেশ ঠাকুরের পুজো করা হয়ে থাকে, ঠিক একই ভাবে নারায়ণের পুজো শুরু করার আগেও বাপ্পার নাম জপ করে নিতে ভুলবেন না যেন! কারণ এমনটা করলে নির্বিঘ্নে সত্যনারায়ণ পুজো শেষ হওয়ার সম্ভাবনা যাবে বেড়ে, আর এমনটা হলে যে যে উপকারগুলি পাবেন, সেগুলি হল…

আরও পড়ুন:

১. চরম সফলতার স্বাদ মিলবে: এমনটা বিশ্বাস করা হয় যে এক মনে সত্যনারায়ণ পুজো করলে দেবের আশীর্বাদে কর্মক্ষেত্রে সফলতা লাভের সম্ভাবনা যায় বেড়ে। শুধু তাই নয়, সামাজিক এবং কর্মক্ষেত্রে সম্মানও বৃদ্ধি পায় চোখে পরার মতো। প্রসঙ্গত, শাস্ত্র এমনটাও দাবী করা হয়েছে যে সত্যনারায়ণ দেব প্রসন্ন হলে মনের ছোট থেকে ছোটতর ইচ্ছা পূরণ হতেও সময় লাগে না। তাই তো বলি বন্ধু এই মানব জীবনকে যদি সার্থক বানাতে হয়, তাহলে পরিশ্রম করার পাশাপাশি দেবের আশীর্বাদকে সঙ্গে রাখুন, দেখবেন এ জীবনে কেউ আপনাকে সফলতার সিঁড়িতে উঠতে আটকাতে পারবে না।

২. শরীর এবং মস্তিষ্কের ক্ষমতা বৃদ্ধি পায়: শুনতে আজব লাগলেও এই ধরণার মধ্যে কোনও ভুল নেই যে সত্যনারায়ণ দেব প্রসন্ন হলে শরীর এবং ব্রেনের ক্ষমতা এতটা বৃদ্ধি পায় যে ছোট-বড় কোনও রোগই ধারে কাছে ঘেষঁতে পারে না। ফলে আয়ু বৃদ্ধি পায় চোখে পরার মতো। আসলে দেবের অরাধনা করার সময় আমাদের আশেপাশে পজেটিভ শক্তির মাত্রা এতটা বেড়ে যায় যে তার প্রভাবে রোগ-ব্যাধি দূরে পালাতে সময় লাগে না। সেই সঙ্গে মানসিক চাপ এবং দুশ্চিন্তা দূরে থাকতে বাধ্য হয়। ফলে শরীর এবং মন চাঙ্গা হয়ে ওঠার পাশাপাশি জীবন অফুরন্ত আনন্দে ভরে ওঠে।

আরও পড়ুন: Vastu Tips: কোন ফুল ঘরে রাখলে গৃহস্থে কাটে অশান্তি, আসে সমৃদ্ধি! জানুন বিস্তারিত

৩. পরিবারে সুখ এবং সমৃদ্ধির ছোঁয়া লাগে: সুখে-শান্তিতে থাকতে কে না চায় বলুন! তাই তো বলি বন্ধু এই মানব জীবনেকে আনন্দে ভরিয়ে তুলতে এবং পরিবারের প্রতিটি সদস্যের সঙ্গে শান্তিতে সহাবস্থান করতে সত্যনারায়ণ দেবের আশীর্বাদ লাভ করতে ভুলবেন না যেন! কারণ শাস্ত্রে বলে যে গৃহস্থে দেবের আরাধনা করা হয়, সেখানে খারাপ শক্তি ধারে কাছেও ঘেঁষতে পারে না। ফলে পরিবারের অন্দরে সুখের ঝাঁপি খালি হয়ে যাওয়ার আশঙ্কা হ্রাস পায়। তাহলে বন্ধু এবার নিশ্চয় বুঝতে পরেছেন, কিছু সময় অন্তর অন্তর সত্যনারায়ণ দেবের অরাধনা করলে কতই না উপকার পাওয়া যায়!

৪. স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কের উন্নতি ঘটে: এমনটা বিশ্বাস করা হয় যে নিয়মিত মনে মনে দেবের নাম নিলে স্বামী-স্ত্রীর মধ্যেকার সম্পর্কের অবনতি ঘটার আশঙ্কা একেবারে কমে যায়। শুধু তাই নয়, বৈবাহিক জীবন এতটাই আনন্দে ভরে ওঠে যে জীবন সফরের প্রতিটি দিন অফুরন্ত আনন্দে ভরে উঠতে সময় লাগে না।

৫. মা-বাবা হওয়ার স্বপ্ন পূরণ হয়: অনেক চেষ্টা করেও কি বাবা-মা হতে পারছেন না? চিন্তা ছাড়ুন। বরং চিকিৎসকের পরামর্শ নেওয়ার পাশাপাশি কিছু সময় অন্তর অন্তর সত্যনারায়ণ দেবের আরাধনা করা শুরু করুন। দেখবেন ফল পাবেই পাবেন।
৬. পাপের শাস্তির হাত থেকে মুক্তি মেলে: একথা তো সবাই জানেন যে এই মানব জীবনে যেমন কাজ করবেন তেমন ফল পাবেন। যদি কারও ভাল করেন, তাহলে ভল ফল পাবেন, আর যদি ক্ষতি করেন, তাহলে…তবে কি জানেন আমারা অনেকেই নিজেদের অজান্তেই এমন কিছু কাজ করে ফেলি, যা ভুলবশত কারও ক্ষতি করে ফেলে। আর এমন পাপের শাস্তি পাওয়াটা কি আদৌ উচিত! প্রশ্নটা ঠিকই করেছেন কিন্তু এ জীবনে এবং গত জন্মে করা পাপের শাস্তির থেকে বাঁচবেন কীভাবে, সে সম্পর্কে জানা আছে কি? শাস্ত্রে বলে সত্যনারায়ণ দেবের অরাধনা করা শুরু করলে দেবের আশীর্বাদে পাপের শাস্তির হাত থেকে রক্ষা মেলে। ফলে কোনও ধরনের বিপদ ঘটার আশঙ্কাও হ্রাস পায়।

আরও পড়ুন: Guru Nanak Jayanti 2021-আজ গুরুনানক জয়ন্তী, জেনে নিন এই দিনের মাহাত্ম্য ও গুরুত্ব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest