Site icon The News Nest

Rahu Dosh Upay: কুন্ডলী থেকে রাহু দোষ কাটাতে কোন উপায় মেনে চলবেন, জানুন

rahu

রাহু দোষ যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে থাকে, তাহলে তাকে আর্থিক সমস্যা-সহ অনেক বিপদের সম্মুখীন হতে হয়। রাহু দোষের কারণে যে কোনও কাজই করা হোক না কেন, তা কোনও কাজের কাজ হয় না। এমন পরিস্থিতিতে কিছু সহজ ব্যবস্থা রয়েছে, যা সব কাজের জন্য খুবই উপকারী হতে পারে। জ্যোতিষশাস্ত্র অনুসারে রাহু দোষ থেকে মুক্তি পাওয়ার কিছু সহজ উপায়গুলি জেনে নিন…

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি আপনার কুণ্ডলীতে রাহু দোষ থাকে এবং আপনি তা থেকে মুক্তি পেতে চান, তাহলে শিবকে নিয়ম করে পূজা করা উচিত। প্রতি সোম ও শনিবার শিবলিঙ্গে জল অর্পণ করুন। এছাড়া কালো তিলও নিবেদন করতে হবে। কথিত আছে এটি করলে রাহু দোষ দূর হয়।

পিপল গাছের পুজো করলে রাহু দোষ থেকেও মুক্তি পাওয়া যায়। এর জন্য শনিবার সন্ধ্যায় পিপল গাছের কাছে প্রদীপ জ্বালিয়ে সাতটি প্রদক্ষিণ করুন। এই প্রতিকার করলে রাহু দোষ থেকেও মুক্তি পাওয়া যায়।

আরও পড়ুন: ভাইফোঁটার হরেক নাম, রাজ্যভেদে বদলে যায় নাম, ক’টা পর্যন্ত দেওয়া যাবে ভাইফোঁটা?

রাহু দোষ থেকে মুক্তি পেতে রাহু উপবাস রাখা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তি ১৮ শনিবার পর্যন্ত রাহুর জন্য উপবাস করেন তবে তার রাশিতে রাহুর অশুভ প্রভাব দূর হতে শুরু করে।

রাহুর রাশিতে উপস্থিত রাহু দোষ থেকে মুক্তি পেতে, শনিবার কালো রঙের পোশাক পরিধান করুন। পাশাপাশি ৫, ১১ বা ১৮ বারের জন্য ‘ওম ভ্রম ভ্রান ভ্রুনসা: রহভে নমঃ’ মন্ত্রটি জপ করুন। এতে রাহুদোষ থেকেও অনেকাংশে উপশম দেয়।

জ্যোতিষশাস্ত্র অনুসারে রাহু দোষেরও একটি প্রতিকার রয়েছে। এর জন্য আপনাকে একটি কালো কম্বল, তলোয়ার, লোহা বা তিল ভরা কোনও পাত্র মন্দিরে দান করতে হবে।

আরও পড়ুন: Wedding Season: নবদম্পতির ঘর এ ভাবে সাজালে সুখ উপচে পড়বে

Exit mobile version