Silver cradle gift to Ramlala on the occasion of hanging, weight 21 kg!

Ayodhya: ঝুলন উপলক্ষ্যে রামলালাকে রুপোর দোলনা উপহার, ওজন ২১ কেজি !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অনেক জটিলতা কাটিয়ে অযোধ্যায় শুরু হয়েছে রাম মন্দির নির্মাণের কাজ। এক বছরে অনেকটা কাজ এগিয়েও গিয়েছে। এই অবস্থায় ভগবান শ্রীরামের জন্য নয়া উপহার নিয়ে এল রাম জন্মভূমি তীর্থক্ষেত্র। রামলালার জন্য নিয়ে আসা হল ২১ কেজি ওজনের রুপোর দোলনা।

শ্রাবণ মাসের শুক্ল পক্ষের তৃতীয় দিনে অনুষ্ঠিত হয় ঝুলন উৎসব। যা স জায়গাতেই পালিত হয়ে থাকে। মন্দিরে ঘেরা অযোধ্যাও তার ব্যতিক্রম নয়। সেখানে ভগবান শ্রীরামের জন্য ঝুলন উৎসবে বিশেষ আয়োজন করা হয়। তবে এবারে পরিস্থিতি অন্যরকম। সকল বিতর্ক সরিয়ে সুবিশাল রাম মন্দির নির্মাণের কাজ শুরু হয়েছে অযোধ্যায়।

আরও পড়ুন :  দিলীপের পোস্টারে ‘কন্নাশ্রী’, ‘মূর্খের অশেষ দোষ’ ট্যুইট তথাগতর

সেই কারণে রামলালার জন্য সুন্দর ঝুলা ওরফে দলোনার ব্যবস্থা করা হয়েছে। দৈর্ঘ্যে পাঁচ ফুট এবং ২১ কেজি ওজনের দোলনা উপহার দেওয়া হয়েছে রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের পক্ষ থেকে। কথিত আছে যে শ্রাবণ মাসের ঝুলনের সময়ে অনুগামীদের দর্শন দিয়ে থাকেন রামলালা। সেই কারণেই ভগবানের উদ্দেশ্যে ভক্তদের ওই বিশেষ দোলনা উপহার দেওয়া হয়েছে।

অন্যদিকে, নির্ধারিত সময়ের অনেক আগেই চালু হয়ে যাবে রাম মন্দির। অসমাপ্ত মন্দির ভক্তদের জন্য ভোটের আগেই খুলে দিতে চাইছে সরকার। ২০২৩ আলের ডিসেম্বর মাসের মধ্যেই অযোধ্যার রাম মন্দির খুলে দেওয়া হবে ভক্তদের জন্য। প্রশাসনিক সূত্রের উল্লেখ করে এই খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদ সংস্থা। সমগ্র মন্দির চত্বরে মিউজিয়াম, ডিজিটাল আর্কাইভ এবং রিসার্চ সেন্টার থাকছে। সবকিছু তৈরির কাজ সম্পন্ন হতে ২০২৫ সাল পর্যন্ত সময় লাগবে বলেও জানিয়েছে ওই সংবাদ সংস্থা।

ভিতের কাজ শুরু হয়েছে গত বছরেই। চলতি বছরের অক্টোবর মাসের মধ্যে তা শেষ হয়ে যাবে। তারপরে মেঝে তৈরির কাজ শুরু হবে। এমনই জানিয়েছে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। ওই ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই জানিয়েছেন যে তিন জায়গা থেকে পাথর নিয়ে আসা হচ্ছে মন্দির নির্মাণের জন্য। করোনা আবহেও কাজ বন্ধ হয়নি। মূল মন্দির নির্মাণের ৭০ শতাংশ কাজ হয়ে গিয়েছে। কর্মীরা ১২ ঘণ্টা করে দিনের দুই শিফটে কাজ করছেন।

আরও পড়ুন : দিল্লিতে তৃণমূলের শক্তিবৃদ্ধি, দলে যোগ দিলেন RTI-কর্মী Saket Gokhle, কারণ জানলে চমকে যাবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest