Tarkeshwar : বৃহস্পতিবার থেকে ভক্তদের জন্য ফের খুলছে তারকেশ্বর মন্দিরের দরজা

আগামিকাল, বৃহস্পতিবার থেকে সমস্ত কোভিডবিধি মেনে পাঁচ ঘণ্টার জন্য তারকেশ্বর মন্দিরের দরজা খুলে দেওয়া হচ্ছে ভক্তদের জন্য। এমনটাই জানিয়ে দিল, মন্দির কর্তৃপক্ষ।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মারণ ভাইরাসের দাপটে বন্ধ হয়ে গিয়েছিল তারকেশ্বর মন্দির (Tarakeshwar Temple)। কড়া বিধিনিষেধে বর্তমানে কিছুটা হলেও নিয়ন্ত্রণে রাজ্যের করোনা পরিস্থিতি। আর তাই আগামিকাল, বৃহস্পতিবার থেকে সমস্ত কোভিডবিধি মেনে পাঁচ ঘণ্টার জন্য তারকেশ্বর মন্দিরের দরজা খুলে দেওয়া হচ্ছে ভক্তদের জন্য। এমনটাই জানিয়ে দিল, মন্দির কর্তৃপক্ষ।

মঙ্গলবারই রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ১০ হাজারের নীচে নেমেছে। কিছু শিথিলতা সত্বেও আগামী ১৫ জুন পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়িয়েছে রাজ্য সরকার। এর মধ্যে মন্দির খোলার সিদ্ধান্ত কতটা যুক্তিযুক্ত? বা এক্ষেত্রে প্রশাসনের অনুমতি নেওয়া হয়েছে কি না সে প্রশ্ন থাকছে।

আরও পড়ুন : তামিলনাডুতে তৈরি হল করোনা দেবীর মন্দির! অতিমারী থেকে বাঁচতে শুরু আরাধনা

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় তারকেশ্বরে করোনার চোখ রাঙানিতে গত ৮ মে মন্দির পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়। সংক্রমণ ঠেকাতে ১৬ মে থেকে কড়া বিধিনিষেধ জারি করেছে সরকার। যা আগামী ১৬ মে পর্যন্ত জারি থাকবে। আর এই কড়াকড়ির জন্যই অনেকটা নিয়ন্ত্রণে করোনা। মঙ্গলবারই যেমন স্বাস্থ্যদপ্তর জানিয়েছিল, ৪২ দিন পর বাংলায় দৈনিক আক্রান্তের সংখ্যা নেমেছে ১০ হাজারের নিচে। আর তাই ফের মন্দির খোলার সিদ্ধান্ত নেওয়া হল।

মন্দিরের মহন্ত মহারাজ এদিন বলেন, বর্তমান পরিস্থিতিতে সরকারের বিধিনিষেধ আরোপ হওয়ার ফলে করোনা সংক্রমণ অনেকটা কমেছে। তাই পরিস্থিতি বিচার করে ভক্তদের জন্য বৃহস্পতিবার থেকে মন্দিরের দরজা ফের খুলে দেওয়া হচ্ছে। তবে গর্ভগৃহে ভক্তরা প্রবেশ করতে পারবেন না।জল ঢালতে হবে চোঙায়। ৫টির মধ্যে মন্দিরের ২টি দরজা খোলা থাকবে। একটি দিয়ে প্রবেশ করতে হবে ভক্তদের। অন্যটি নির্দিষ্ট বাহিরের জন্য।

তাঁদের মাস্ক পরে শারীরিক দূরত্ব বজায় রেখে চোঙের মাধ্যমে শিবের মাথায় জল ঢালতে হবে। তিনি আরও জানান, মন্দিরের কতগুলি নিয়ম মেনে সকাল ৭ টা থেকে বেলা ১২ পর্যন্ত পাঁচ ঘণ্টার জন্য মন্দিরের দরজা ভক্তদের জন্য খোলা থাকবে। আপাতত মন্দিরের মূল ১ নং গেট ও দুধপুকুরের দক্ষিণ দিকের ২ নং গেট দিয়ে ভক্তরা মন্দিরে প্রবেশ করতে পারবেন।

আরও পড়ুন : জেনে নিন মতুয়া সম্প্রদায় ও মানবতার জন্য গুরুচাঁদ ঠাকুরের ত্যাগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest