Site icon The News Nest

Sreebhumi Sporting Club: সোনায় মোড়া দুর্গা প্রতিমা! শ্রীভূমির এবারের থিম ফাঁস করলেন সুজিত

WhatsApp Image 2022 07 03 at 8.47.47 PM

শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের প্রতি বছরের থিমেই চমক থাকে। কোনও বাহুবলী ও তো কোনও বছর বুর্জ খালিফা। গত বছরই বুর্জ খালিফায় বিপুল মানুষের ভিড় হয়েছিল। এ বছরে এই ক্লাবের থিম হচ্ছে রোমের ভ্যাটিকান সিটি। এই পুজো এ বার একমাস চলবে। যে হেতু এ বারে ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ার পর প্রথমবারে দুর্গাপুজো। পাশাপাশি করোনার বাধা কাটিয়ে এ বছরই নতুন করে বিপুল আয়োজন হচ্ছে দুর্গাপুজোর, সেই কারণেই এ বারে থাকছে মহা চমক।

শুক্রবার রথযাত্রার দিন সাংসদ অভিনেতা দেব, ক্রিকেটার মন্ত্রী মনোজ তিওয়ারিকে নিয়ে মণ্ডপের খুঁটিপুজো সেরেই মন্ত্রী সুজিত বসু জানিয়ে দিলেন, চলতি বছর পুজোর (Durga Puja 2022) থিম ক্যাথলিকদের তীর্থভূমি ভ্যাটিকান সিটি। বছর পাঁচেক আগে রোমে গিয়ে বিশ্ববন্দিত ভ্যাটিকান সিটির শিল্পশৈলী দেখে বিস্ময়াবিষ্ট হন সুজিত বসু।

আরও পড়ুন: Astrological Remedies: জন্ম ছকে শনি অশুভ? জেনে নিন গ্রহ দোষ কাটানোর কিছু উপায়

শ্রীভূমির (Sreebhumi Sporting Club) মণ্ডপশিল্পী রোমিও হাজরা সুজিতকে আশ্বস্ত করেছেন, ফাইবারের বহু মূর্তি যেমন ভ্যাটিকানের চারপাশে ও ভিতরে থাকবে তেমনই দেওয়ালের পেন্টিংয়ে ফুটে উঠবে দ্য ভিঞ্চির মতো বিশ্ববন্দিত নানা শিল্পীর তুলির টানের প্রতিরূপ। মণ্ডপের দেওয়ালজুড়ে বিশ্বখ্যাত ছবিগুলির প্রতিবিম্ব আঁকবেন কলকাতা ও শান্তিনিকেতনের প্রখ্যাত শিল্পীরা।

পাশাপাশি ৫০ বছর হওয়ায় এবার প্রতিমা সোনায় মোড়া থাকবে বলে জানিয়েছেন মন্ত্রী সুজিত বসু। জানা গিয়েছে, শ্রীভূমির ভ্যাটিক্যান সিটির থিম ২৫ সেপ্টেম্বর মহালয়ার দিন থেকেই দেখা যাবে।

এ বছর দুর্গাপুজো শুরু হচ্ছে সেপ্টেম্বর মাসের শেষ দিকেই। ২৫ সেপ্টেম্বর পড়েছে মহালয়া। পঞ্চমী ৩০ সেপ্টেম্বর, মহাষষ্টী ১ অক্টোবর, মহাসপ্তমী ২ অক্টোবর, মহাঅষ্টমী ৩ অক্টোবর, মহানবমী ৪ অক্টোবর ও বিজয়া দশমী ৫ অক্টোবর। কিন্তু এ বছর ইউনেসকো স্বীকৃতি পাওয়ায় আলাদা করে বড় করে উৎসব পালিত হবে রাজ্য জুড়ে, সে কথা অবশ্য আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতোই এবার উৎসবের আয়োজন শুরু হল আগে থেকেই।

আরও পড়ুন: Rathayatra 2022: মাহেশে এবার অনলাইনে দেওয়া যাবে পুজো, মিলবে ভোগ প্রসাদ

Exit mobile version