Vastu Tips: crassula-plant-is-money-magnet-according-to-vastu-shastra

Vastu Tips: বাড়িতে এই গাছ রাখলে সংসারে কোনওদিন অভাব থাকবে না

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাস্তুশাস্ত্রে কিছু গাছকে খুব খুবই শুভ বলে মনে করা হয়। বাড়িতে এই গাছগুলি লাগালে মা লক্ষ্মীর আশীর্বাদ থাকে। সংসারে সুখ, সমৃদ্ধি ও উন্নতির দরজা খুলে যায়।

এরকমই একটি গাছ হল ক্র্যাসুলা। এটি জেড প্ল্যান্ট নামেও পরিচিত। লোকজন এটিকে টাকার চুম্বকও বলে। কারণ এটি ঘরে রাখার পর অর্থ পাওয়ার সম্ভাবনা তৈরি হতে শুরু করে। এই গাছটি দেখতে খুব ছোট হলেও এর প্রভাব অনেক বেশি। এটি সহজেই বাড়ি, অফিস, দোকান যে কোনও জায়গায় রাখা যায়।

অর্থ আকর্ষণের বিশেষত্বের কারণে ক্র্যাসুলা গাছকে মানি প্ল্যান্ট, গুড লাক প্ল্যান্ট এবং মোহিনী প্ল্যান্টও বলা হয়। আসুন জেনে নেওয়া যাক কোন কোন স্থানে ক্র্যাসুলা গাছ রাখলে আয় বাড়ে।

আরও পড়ুন: Gajalakshmi Yoga: ৩০ বছর পর এই ৩ রাশির ঘরে প্রবেশ করবেন মা লক্ষ্মী! উপচে পড়বে সম্পদ

বাড়ির অর্থনৈতিক অবস্থার উন্নতির জন্য প্রবেশদ্বারের ডানদিকে ক্রাসুলা গাছ রাখা খুবই শুভ। যদি তা সম্ভব না হয় তবে বাড়ির প্রধান ফটকেও রাখা যেতে পারে। এটা করলে উন্নতির পথ খুলে যায়। একইভাবে, কর্মক্ষেত্রে ক্র্যাসুলা গাছ রাখাও খুব শুভ। এটি কর্মক্ষেত্রের দক্ষিণ-পশ্চিম দিকে রাখলে ইতিবাচক প্রভাব থাকে। যে কোনও ব্যক্তি তাতে আরও ভালভাবে কাজ করতে সক্ষম হন। এছাড়া দ্রুত পদোন্নতি হয়।

Crassula গাছ বাড়ির ভিতরেও রাখা যেতে পারে। ক্র্যাসুলা গাছ বারান্দাতেও রাখা যেতে পারে। শুধু একটি ব্যাপার লক্ষ্য রাখতে হবে। গাছের বৃদ্ধির দিকটি যেন উত্তর বা পূর্ব দিকে হয়। ক্র্যাসুলা উদ্ভিদ কখনই ঘরের দক্ষিণ দিকে রাখা উচিত নয়। এটাও খেয়াল রাখতে হবে।

আরও পড়ুন: Vastu Tips: চৈত্র মাসে অতি অবশ্যই মেনে মেনে চলুন এই সব বাস্তু নিয়ম

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest