vastu tips for bedroom avoid red colour in bed room for peace in life

Vastu Tips: শোওয়ার ঘরে লাল রং আপনার সংসারে অশান্তির কারণ! জানুন কোন রং ব্যবহার করা উচিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রঙ ব্যক্তির মধ্যে বিশেষ আবেগের জন্ম দেয় ও ঘরের মধ্যে ভারসাম্য বজায় রাখে। পরিবারে ঝগড়া, বিবাদ বা অবসাদের পরিস্থিতি বজায় থাকলে, বাড়ির রঙের দিকে নজর দিন। এমন কোনও রঙ ব্যবহার করে থাকতেই পারেন, যা আপনার জীবনকে দুর্বিসহ করে তুলেছে। রঙ আবার ভালোবাসা ও দাম্পত্য জীবনকেও প্রভাবিত করে। শয়নকক্ষে কোন রঙ করানো উচিত ও কোন রঙ এড়িয়ে যাওয়া শ্রেয়, জেনে নিন—

লাল রঙকে ভালোবাসার প্রতীক মনে করা হয়। তাই অনেকে নিজের শয়নকক্ষে লাল রঙ প্রয়োগ করে থাকেন। কোন দম্পতি শয়নকক্ষের লাল রঙ করিয়ে থাকলে অথবা লাল রঙের নাইট ল্যাম্প বা বাল্ব লাগিয়ে রাখলে এখনই সব পাল্টে ফেলুন। লাল রঙ মঙ্গলের সঙ্গে সম্পর্কযুক্ত।

মঙ্গল রাগ, যুদ্ধ, আক্রমণাত্মক স্বভাব বৃদ্ধি করে। দাম্পত্য সম্পর্কে বিভেদ সৃষ্টি করতে পারে এই রঙ। তাই শয়নকক্ষে কোনও ধরনের বা কোনও ভাবে লাল রঙ ব্যবহার করা উচিত নয়। বাস্তু শাস্ত্র অনুযায়ী লাল রঙটি শয়নকক্ষের জন্য শুভ নয়। কালো, বেগুনীর মতো রঙ শয়নকক্ষে ব্যবহার করবেন না। আবার শয়নকক্ষে অধিক সাদা রঙ ব্যবহার করবেন না। এই রঙ দম্পতিদের মনে অহংকার বৃদ্ধি করে।

আরও পড়ুন: কালো সুতো পরছেন? স্টাইল করতে গিয়ে নিজের সর্বনাশ করছেন না তো?

দেওয়ালের রঙ ছাড়াও কোন রঙের পর্দা ব্যবহার করা উচিত সে বিষয়েও বাস্তু শাস্ত্র জানিয়ে থাকে। চোখকে স্বস্তি দিতে পারে এমন হাল্কা রঙের পর্দা নির্বাচন করা উচিত। সাদা, কমলা গোলাপী, ক্রিম অথবা হলুদ রঙ এ ক্ষেত্রে উপযোগী। শয়নকক্ষের জানালা উত্তর দিকে হলে আকাশী নীল অথবা সাদা রঙের পর্দা ব্যবহার করা সর্বোত্তম। এর ফলে ভালো ফলাফল লাভ করবেন।

চাদরের জন্য গোলাপী রঙ সর্বশ্রেষ্ঠ। এই রঙকে স্নেহ ও কোমলতার প্রতীক মনে করা হয়। এই রঙ ব্যবহার করলে দম্পতিদের মধ্যে ভালোবাসা ও সম্মান বৃদ্ধি পায়। অন্য দিকে হাল্কা রঙও ব্যবহার করতে পারেন। হাল্কা হলুদ, কমলা বা আকাশী রঙও ব্যবহার করা যেতে পারে। এর প্রভাবে জীবনে আনন্দ ও উৎসাহ ফিরতে পারে।

আরও পড়ুন: Women’s Day 2022: নারী দিবসে জানুন স্ত্রী হিসেবে সেরা কোন ৫ রাশি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest