Vastu Tips For Home In Bengali For Chaitra Month

Vastu Tips: চৈত্র মাসে অতি অবশ্যই মেনে মেনে চলুন এই সব বাস্তু নিয়ম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চৈত্র মাসের পরেই আসে বাঙালির নতুন বছর। চৈত্র মাসে যেমন বৃদ্ধি পায় বিভিন্ন সংক্রামক ব্যাধি, তেমনই আবার থাকে নবরাত্রির মতো পবিত্র তিথিও। এই মঙ্গলময় সময় ঘরের বাস্তু দোষ কাটানোর জন্য যথাযথ। তাই, সঠিক নিয়ম মেনে আপনার বাড়িতে ফিরিয়ে আনুন সুখ, শান্তি ও সৌভাগ্য।

  • চৈত্র মাসে বাড়ির প্রধান ফটকের দু’পাশে চুন ও হলুদ দিয়ে স্বস্তিকা চিহ্ন তৈরি করুন। এর ফলে বাড়িতে ইতিবাচক শক্তির প্রবেশ ঘটবে।
  • ঘরের দক্ষিণ পূর্ব কোণ আগুনের প্রতিনিধিত্ব করে। তাই চৈত্র মাসে প্রত্যেকদিন দক্ষিণ পূর্ব দিকে একটি প্রদীপ জ্বেলে রাখুন। এর ফলে, বাড়ির ওপর থেকে সমস্ত প্রকার কুদৃষ্টি নির্মূল হবে।
  • বাস্তুতে লাল রঙকে শক্তির প্রতীক হিসাবে বর্ণনা করা হয়। তাই, প্রদীপ জ্বেলে সেটিকে পরিষ্কার লাল রঙের কাপড়ের ওপর রাখুন।

আরও পড়ুন: Holika Dahan 2023: ন্যাড়াপোড়ার দিন ভুলেও এই ৫ জিনিস নয়!

  • প্রত্যেকদিন সকালে যদি দুটি করে নিম পাতা চিবিয়ে খেতে পারেন, তাহলে তা সমস্ত নেতিবাচক শক্তির বিনাশ ঘটাবে। আয়ুর্বেদ শাস্ত্রমতে, নিম সর্বদা সুস্বাস্থ্যের সহায়ক।
  • সমস্ত ধরণের অশুভ প্রভাব বাড়ি থেকে নির্মূল করার জন্য প্রত্যেকদিন সন্ধেবেলা বাড়িতে ধূপধুনোর সঙ্গে একটি কর্পূর এবং কয়েকটি নিম পাতা একসঙ্গে জ্বালান। এতে সংসারে সমৃদ্ধি বাড়বে।
  • শরীরকে শীতল করতে চৈত্র মাসে দই খাওয়ার পরামর্শ দেওয়া হয়। অন্যদিকে এই সময়ে দুধ খাওয়ার পরিমাণ যতটা কমিয়ে দেওয়া যায়, ততই ভালো।
  • পরিবারে আর্থিক লাভ নিয়ে আসতে চৈত্র মাস বেশ উপযোগী সময়। এই মাসে বাড়ির প্রধান দরজায় মা লক্ষ্মীর চরণ এঁকে রাখলে সংসারে ধনসম্পত্তি যথাযথ বৃদ্ধি পাবে।

আরও পড়ুন: Astro Tips: কোন আঙুলে পরবেন তামার আংটি, জ্যোতিষশাস্ত্র অনুযায়ী নিয়ম জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest