Want to buy new property in September? Know the auspicious time and day

September Auspicious Days: সেপ্টেম্বরে নতুন সম্পত্তি কিনতে চান? জেনে নিন শুভ সময় ও দিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যে কোনও নতুন কাজই হিন্দুরা হিন্দু বৈদিক ক্যালেন্ডারে উল্লিখিত শুভ মুহূর্তে করতে পছন্দ করে। পঞ্চাঙ্গ বা পঞ্জিকা নামের ওই ক্যালেন্ডার মাফিক কোনও নতুন কিছু করলে তাকে শুভ ফলদায়ক বলে মনে করা হয়। সংশ্লিষ্ট হিন্দু ক্যালেন্ডারে কোনও দিনের শুভ ও অশুভ সময় থেকে নক্ষত্রযোগ- সব কিছুই বিশদে উল্লিখিত আছে। একই সঙ্গে প্রতিটি বিবরণের যথেষ্ট প্রাসঙ্গিকতাও রয়েছে। তাই হিন্দু ধর্মে বিশ্বাস করা হয় যে জীবনে উল্লেখযোগ্য কিছু করার আগে এই সব বিষয়ে নজরে রাখলে লাভ পাওয়া যায়। আর তা যদি সম্পত্তি কেনার মতো একটি ঘটনা হয় তাহলে তো অবশ্যই শুভ সময়কে অগ্রাধিকার দেওয়া উচিত। কারণ হিন্দু ধর্মে বিশ্বাস করা হয় যে শুভ সময়ে সম্পত্তি কিনলে তা সামগ্রিকভাবে লাভ নিয়ে আসে। তাই সময় ও দিনক্ষণ বিচার করেই নিজের নতুন সম্পত্তির চুক্তিতে পঞ্জিকা মেনে সিলমোহর দেওয়াই শ্রেয়।

যদি ২০২১ সালের সেপ্টেম্বর মাসে সম্পত্তি অথবা নতুন বাড়ি কেনার পরিকল্পনা থাকে, তাহলে শুভ দিন ও সময়গুলি জেনে নেওয়া যাক একে একে! (September Auspicious Days)

সেপ্টেম্বর ৬ (সোমবার): ভাদ্র মাসের কৃষ্ণপক্ষ চতুর্দশীর এই দিনটিতে সম্পত্তি কেনার জন্য শুভ সময় সকাল ৭.৪০ থেকে সকাল ৬.০১-এর মধ্যে যে কোনও মুহূর্ত।

৭ সেপ্টম্বর (মঙ্গলবার): এদিন হল ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অমবস্যা তিথি। সম্পত্তি কিনতে হলে এই দিনের ভালো সময় হল সকাল ৬.০১ থেকে বিকেল ৫.০৫ পর্যন্ত।

আরও পড়ুন: জ্যোতিষ বিশ্বাস : মেয়েদের পা দেখেও কি এত কথা বলে দেওয়া সম্ভব ?

১১ সেপ্টেম্বর (শনিবার): শুক্লপক্ষে ভাদ্র মাসের পঞ্চমী তিথিতে কোনও সম্পত্তির লেনদেনের জন্য শুভ সময় হল সকাল ১১.২৩ থেকে ৬.০৩।

১২ সেপ্টেম্বর (রবিবার): এদিন হল ভাদ্র মাসের শুক্ল পক্ষের ষষ্ঠী তিথি। যদি এদিন সম্পত্তি কেনার ইচ্ছা থাকে, তাহলে শুভ মুহূর্ত হল সকাল ৬.০৪ থেকে বিকেল ৫.২২, এই সময়কে বেছে নেওয়াই উচিত হবে এই দিনে।

১৫ সেপ্টেম্বর (বুধবার): শুক্লপক্ষের নবমী তিথিতে সম্পত্তি কেনার সব চেয়ে ভালো সময় হল সকাল ১১.১৯ থেকে বিকেল ৪.৫৫।

২০ সেপ্টেম্বর (সোমবার): এদিন হল ভাদ্র মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথি। সম্পত্তি বেচাকেনার জন্য যথার্থ সময় হল সকাল ৬.০৮ থেকে বিকেল ৪.০২-এর মধ্যে যে কোনও মুহূর্ত। এদিনের নির্দিষ্ট সময়কেই ক্যালেন্ডারে সব চেয়ে ভালো সময় বলে গণ্য করা হচ্ছে।

আরও পড়ুন: জ্যোতিষ কথা : শুধুমাত্র নখ দেখে গড়গড় করে বলে দেওয়া যায় আপনার সম্বন্ধে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest