ঘাটে তর্পন বন্ধ! করোনার জেরে মহালয়ায় বন্ধ দক্ষিণেশ্বর মন্দির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার মহালয়ায় দিন সকালে পুরো বন্ধ থাকবে দক্ষিণেশ্বরের মন্দির। তবে বিকেল তিনটে থেকে সাড়ে আটটা পর্যন্ত খোলা থাকবে মন্দির। করোনার কারণে মহালয়ার দিন আগেই দক্ষিণেশ্বরে গঙ্গার ঘাটে তর্পণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। এ বার ওইদিন সকালে দক্ষিণেশ্বরের ভবতারিণীর মন্দিরও বন্ধ থাকবে বলে জানিয়েছেন দক্ষিণেশ্বর মন্দিরের অছি ও সম্পাদক কুশল চৌধুরী।

তিনি জানিয়েছেন, ‘মহালয়ার দিন যেহেতু প্রতি বছর প্রচুর দর্শনার্থী ভিড় করেন, তাই ভক্তদের নিরাপত্তার কথা মাথায় রেখেই পুরো দিনটার জন্য মন্দির বন্ধ রাখা হচ্ছে না। যেহেতু সকাল থেকে মন্দির বন্ধ থাকবে, তাই বিকেলে যথেষ্ট ভিড় হবে বলেই মনে করা হচ্ছে।’ কুশল জানান, করোনা বিধি মেনেই ভক্তদের মন্দিরে প্রবেশ করানো হবে।

আরও পড়ুন: পণ্ডিতদের আবেদন খারিজ, পুজোর ৭ দিন আগে বাজবে না মহিষাসুরমর্দিনী

এতদিন সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত এবং বিকেলে ৩টে থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মন্দির খোলা থাকত। কিন্তু এ বার সেই সময়ে বদল করে সকাল ৬.৩০টা থেকে বেলা ১২.৩০ এবং বিকেল ৩.৩০টে থেকে ৭.৩০টা পর্যন্ত মন্দির খোলা রাখা হবে।

১৮ই সেপ্টেম্বর থেকে দক্ষিণেশ্বর মন্দির খুলবে সকাল সাড়ে ৬টায়। বেলা সাড়ে ১২টা অবধি খোলা থাকবে মন্দির। আবার দুপুর সাড়ে ৩টে থেকে সন্ধে সাড়ে ৭টা পর্যন্ত খোলা মন্দির। লকডাউন-পর্বে দীর্ঘ দিন বন্ধ থাকার পরে গত ১৩ জুন খুলেছিল মন্দির। নতুন নিয়মানুযায়ী সকাল ৭টা থেকে ১০টা এবং বিকেল সাড়ে ৩টে থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত মন্দির খোলা থাকছিল। এ দিনের বৈঠকে সেই সময়ও পাল্টেছে। ম‌ন্দিরের অছি ও সম্পাদক কুশল চৌধুরী জানান, ১৮ সেপ্টেম্বর থেকে প্রতিদিন সকাল সাড়ে ৬টা থেকে বেলা সাড়ে ১২টা এবং বিকেল সাড়ে ৩টে থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মন্দির খোলা থাকবে।

আরও পড়ুন: পিতৃপক্ষেই মায়ের বোধন! পুজোর ৪১ দিন আগেই উমা এল ট্যাংরার দাস বাড়িতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest