করোনা আবহের মধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাক তারকা সানা মীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইসলামাবাদ: ১৫ বছরের দুর্ধর্ষ ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানালেন পাকিস্তান মহিলা ক্রিকেট দলের অলরাউন্ডার সানা মীর (Sana Mir)। দীর্ঘ এই ক্রিকেট জীবনে সানা ২২৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ২০০৯ সাল থেকে ২০১৭ সাল– এই আট বছরে পাকিস্তান মহিলা ক্রিকেট টিমের ক্যাপ্টেনও ছিলেন তিনি।

শনিবার সকালেই একটি বিবৃতি জারি করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেন ৩৪ বছরের সানা মীর।তিনি বলেন, গত কয়েকমাসে আমি অনেক ভাবার সময় পেয়েছি। আমার মনে হয়েছে এটাই এগিয়ে চলার সঠিক সময়। আমার বিশ্বাস, নিজের ক্ষমতা অনুযায়ী আমি দেশ ও খেলায় অবদান রেখেছি।

আরও পড়ুন:  ছেলের চেয়ে ছোট বয়ফ্রেন্ড! ১৫ দিনেই সম্পর্কে ইতি টানলেন নেইমারের মা

এই দীর্ঘ যাত্রায় তাঁকে যাঁরা সাহায্য করেছেন, তাঁদের সকলকে ধন্যবাদ জানান সানা। একইসঙ্গে সাম্প্রতিককালে মহিলা ক্রিকেটের  অগ্রগতির কথাও শোনা গিয়েছে সানার গলায়। তিনি বলেছেন, এটা ভীষণই সম্মান ও ভাগ্যের। আমি সকল সাপোর্ট স্টাফ, গ্রাউন্ড স্টাফ এবং পর্দার আড়ালে থাকা সকলকে আমার কেরিয়ারে অবদান রাখার জন্য এবং মহিলা ক্রিকেটর সামগ্রিক উন্নতির জন্য ধন্যবাদ জানাচ্ছি।

দেশের হয়ে মহিলা একদিনের ক্রিকেটে তিনি সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী। ১২০ ওডিআই ম্যাচে ১৫১টি উইকেট নিয়েছেন অফ-স্পিন বল করা সানা। এছাড়া, ১০৬ টি-২০ ম্যাচে তিনি ৮৯ উইকেট নিয়েছেন। এক্ষেত্রে তাঁর চেয়ে এগিয়ে নিদা দার, যাঁর ঝুলিতে রয়েছে ৯৮ উইকেট।

এর পাশাপাশি, পাকিস্তানের হয়ে একদিনের ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী সানা। ওডিআইতে তাঁর সংগ্রহ ১,৬৩০ রান। মহিলা একদিনের ক্রিকেটে এক হাজার রান ও ১০০ উইকেট সংগ্রহকারীদের তালিকায় খুব কম ক্রিকেটার রয়েছেন। সানা তাঁদের অন্যতম।

আরও পড়ুন:  করোনার জের: জন্মদিন উদযাপনে ‘না’ সচিনের, ভিডিও পোস্ট করে শুভেচ্ছা জানাল BCCI

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest