ছাঁটাইয়ের খবর শুনে হয়রান ? ৩৮৫০ সার্কেল অফিসার নেবে SBI

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লকডাউনে শুধু চাকরি থেকে ছাঁটাইয়ের খবর শুনতে শুনতে সাধারণ মানুষ অস্থির হয়ে গিয়েছেন। এবার একটা ভালো খবর! এই ডামাডোলের বাজারেই বড়সড় নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। সার্কেল অফিসারের পোস্টে ৩৮৫০টি শূন্য পদের সৃষ্টি হয়েছে এসবিআই। খুব শিগগিরই এই পদগুলির জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু করবে এসবিআই।

নিয়োগের জন্য ইতিমধ্যেই অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করে দিয়েছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। আগ্রহী প্রার্থীরা bank.sbi/careers অথবা sbi.co.in -এ লগইন করে অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় নিজেদের নাম নথিভুক্ত করতে পারেন। অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে ১৬ অগস্ট পর্যন্ত।

আরও পড়ুন : ‘ঈদে কুরবানি দিতে হলে নিজের সন্তানকে দিন’ যোগীরাজ্যে মন্তব্য বিজেপি নেতার

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার সার্কেল অফিসার পদের জন্য শূন্যপদ সৃষ্টি হয়েছে আহমদাবাদ, বেঙ্গালুরু, ভোপাল, চেন্নাই, হায়দরাবাদ এবং মহারাষ্ট্র সার্কেলের জন্য। নির্বাচিত প্রার্থীরা যে সার্কেলের মনোনীত হয়েছেন, সেই রাজ্যে পোস্টিং পাবেন। যে রাজ্যের জন্য প্রার্থী আবেদন করেছেন, শুধুমাত্র সেই রাজ্য়ের জন্যই তাঁর প্রার্থীপদ বিবেচিত হবে। এই চাকরির পরীক্ষার মেধা তালিকা রাজ্য অনুযায়ী প্রকাশিত হবে।

পরীক্ষায় বসার জন্য প্রার্থীকে অন্ততপক্ষে স্নাতক হতেই হবে। যে রাজ্যের জন্য প্রার্থী আবেদন করবেন, সেই রাজ্যের স্থানীয় ভাষায় তাঁকে স্কুলের দশম বা দ্বাদশ শ্রেণী পর্যায়ে পড়াশোনা করার প্রমাণপত্র হিসেবে মার্কশিট বা সার্টিফিকেট দাখিল করতে হবে। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার সার্কেল অফিসার পদের জন্য আবেদন করতে পারবেন ৩০ বছরের মধ্যে যাঁদের বয়স, তাঁরাই। তফশিলি জাতি ও উপজাতি সম্প্রদায়ভুক্ত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে আরও পাঁচ বছরের ছাড় পাবেন।

প্রথমিক ভাবে শর্টলিস্ট করার পর ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই প্রক্রিয়া হবে। তবে ব্যাংক চাইলে লিখিত পরীক্ষাও নিতে পরে। অনলাইন রেজিস্ট্রেশনের জন্য প্রার্থীকে ৭৫০ টাকা ফি দিতে হবে। তফশিলি জাতি-উপজাতি এবং পিডাব্ল‌ুডি প্রার্থীদের কোনও ফি লাগবে না। এই পদের বেতন ২৩,৭০০ টাকা থেকে ৪২,০২০ টাকা । এছাড়া ডিএ, এইচআরএ, লিজ রেন্টাল, সিসিএ, মেডিক্যাল এবং অন্যান্য ভাতা পাবেন নির্বাচিত প্রার্থীরা।

আরও পড়ুন : পাকিস্তান তো আছেই, নেপাল- আফগানিস্তানকে নিয়ে নয়া অক্ষ চিনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest