2021 Audi Q5 Facelift Launched In India Prices Start At Rs 58.93 Lakh

New Launched: ৫৯ লক্ষ থেকে দাম শুরু, ভারতে এল Audi Q5 Facelift

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest
2021 Audi Q5 Facelift: ছবি প্রকাশ্যে এসেছিল আগেই। এবার ভারতের বাজারে লঞ্চ করল Audi Q5 Facelift। এই গাড়ির দাম ৫৮.৯৩ লক্ষ টাকা (এক্স শোরুম)। প্রিমিয়াম প্লাস ভ্যারিয়েন্টের জন্য এই দাম ধার্য হয়েছে। এই রেঞ্জের সবচেয়ে আধুনিক ও উন্নত প্রযুক্তি সম্পন্ন গাড়ির দাম ৬৩.৭৭ লক্ষ টাকা (এক্স শোরুম)।
নতুন অডি কিউ৫ ফেসলিফট ভারতে লঞ্চ হয়েছে একটি completely knocked down (CKD) ইউনিট হিসেবে। এই গাড়ি অ্যাসেম্বলও করা হবে পেরেন্ট কোম্পানির VW Group’s Skoda Auto Volkswagen India Private Limited (SAVWIPL) ঔরঙ্গাবাদ প্ল্যান্টে। ২০২০ সালের এপ্রিল মাসে অডি ইন্ডিয়া তাদের pre-facelift মডেল বন্ধ করে দিয়েছিল। এর প্রায় ১৮ মাস পর নতুন করে অডি কিউ৫ ফিরেছে ভারতে।
আগের গাড়ির তুলনায় নতুন অর্থাৎ ২০২১ অডি কিউ৫ ফেসলিফটের ডিজাইন এবং লুক অনেক শার্প ও বোল্ড। অর্থাৎ অডি ইন্ডিয়ার নতুন কিউ৫ মডেল সহজেই নজর কেড়ে নিচ্ছে। বেশিরভাগ ফিচারেও যুক্ত হয়েছে নতুন আপডেট। এই এসইউভি গাড়ির সিঙ্গেল ফ্রেম গ্রিল আকার-আয়তনে বড় হয়েছে। এছাড়াও ২০২১ অডি কিউ৫ ফেসলিফটে রয়েছে আগের তুলনায় বড় আকারের ফগল্যাম্প হাউসিং, সিলভার রুফ রেল এবং সাইড স্কার্ট। আর রয়েছে ফুল এলইডি হেডলাইট এবং নতুন এলইডি ডে-টাইম রানিং ল্যাম্প বা DRLs। এছাড়াও ২০২১ অডি ফেসলিফটে রয়েছে ১৯ ইঞ্চির ৫ ডাবল স্পোক স্টার স্টাইল অ্যালয় হুইল এবং গাড়ির পিছনের অংশে রয়েছে নতুন এলইডি টেল-লাইট।
অডির নতুন কিউ৫ গাড়িতে ২ লিটারের চার সিলিন্ডার যুক্ত BS6 45 TFSI পেট্রোল ইঞ্জিন রয়েছে। এর সাহায্যে ২৪৭ bhp এবং ৩৭০ Nm of peak torque শক্তি উৎপন্ন হয়। শূন্য থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় স্পিড তুলতে এই গাড়ির সময় লাগে মাত্র ৬.৩ সেকেন্ড। এই গাড়ির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টা ২৩৭ কিলোমিটার। গাড়ি বিশেষজ্ঞদের একাংশের মতে ২০২ অডি কিউ৫ ফেসলিফট মার্সিডিজ বেঞ্জ GLC, বিএমডব্লু এক্স৩, ভলভো এক্সসি৬০, জাগুয়ার F-Pace, ল্যান্ড রোভার রেঞ্জ রোভার Evoque এবং লেক্সাস এনএক্স৩০০এইচ— এইসব আগ্রির সঙ্গে ভালভাবেই পাল্লা দেবে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest