Site icon The News Nest

Ram Mandir: বিশ্বের সবচেয়ে উঁচু 721ফুট রাম মন্দির হবে অস্ট্রেলিয়ায়

rammandir

অস্ট্রেলিয়ার পার্থ শহরে তৈরি হবে রাম মন্দির। অস্ট্রেলিয়ায় এই রাম মন্দির তৈরি করবে শ্রীরাম বৈদিক ও সাংস্কৃতিক ট্রাস্ট। সীতারাম ট্রাস্টের ডেপুটি হেড ড. হরেন্দ্র রানা জানিয়েছেন, অস্ট্রেলিয়ার পার্থ শহরে ১৫০ একর জমিতে ৬০০ কোটি টাকা ব্যয়ে শ্রী রাম মন্দির তৈরি করা হবে। এটিই হবে বিশ্বের সবচেয়ে উঁচু মন্দির যার উচ্চতা হবে প্রায় ৭২১ ফুট। গত ৩৫ বছর ধরে অস্ট্রেলিয়ায় বাস করছেন ট্রাস্টের চেয়ারম্যান ড. দিলাওয়ার সিং।

মন্দির চত্বরে হনুমান ভাটিকা, সীতা ভাটিকা, জটায়ু বাগ, শবরী ভান, জাময়ন্ত সদন, নাল নীল টেকনিক্যাল এবং গুরু বশিষ্ঠ নলেজ সেন্টার। মন্দির কমপ্লেক্সে ৫৫ একর জমির ওপর তৈরি হবে সনাতন বৈদিক বিশ্ববিদ্যালয়। হনুমান ভাটিকায় ১০৮ ফুট উঁচু হনুমানজির মূর্তি স্থাপন করা হবে। শিব সপ্ত সাগর নামে একটি পুকুর খনন করা হবে। ওই পুকুরের মধ্যে ভগবান শিবের ৫১ ফুটের একটি মূর্তি থাকবে।

বৈদিক গ্রন্থ অধ্যয়ন ও প্রচারের জন্য বাল্মীকি কেন্দ্রও তৈরি করা হবে। শ্রী রাম বৈদিক ও সাংস্কৃতিক ট্রাস্টের কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল এবং তাদের পরিবারের সদস্যরা শ্রী রাম মন্দির দেখতে অযোধ্যায় আসবেন।
২৭ ফেব্রুয়ারি পার্থ থেকে শুরু হবে এই যাত্রা। দিল্লি পৌঁছলে যাত্রাকে স্বাগত জানানো হবে। 21 সদস্যের এই ট্রাস্টের ডেপুটি হেড করা হয়েছে বিজেপি রাজ্য ওয়ার্কিং কমিটির সদস্য হরেন্দ্র পাল রানাকে। তিনি বলেছিলেন যে এই মন্দিরটি হবে বিশ্বের সবচেয়ে উঁচু মন্দির। এই মন্দিরে অনেক আশ্চর্যজনক জিনিস থাকবে যা আপনি কখনও দেখেননি।
https://www.thenewsnest.com/science-and-technology-721-foot-ram-ram-mandir-worlds-tallest-to-be-constructed-in-perth-australia/
Exit mobile version