Are you a customer of SBI? Get everything done today, reason know now

SBI-র গ্রাহক আপনি? আজই সেরে নিন যাবতীয় কাজ, কারণ জানুন এখনই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আপনি কি স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া(State Bank of India)-র গ্রাহক? তবে আগামী দুইদিন ব্যাঙ্কিং পরিষেবায় চরম সমস্যার মুখে পড়তে পারেন আপনি। আগামী ৬ ও ৭ অগস্ট এসবিআই(SBI)-র ডিজিটাল পরিষেবা (Digital Service) ব্যাহত হবে বলেই জানিয়েছে ব্যাঙ্ক।

পরিষেবা বিঘ্নিত হবে সেকথা জানিয়ে গ্রাহকদের টুইট করা হয়েছে . জানানো হয়েছে ”আমরা আমাদের সম্মাননীয় গ্রাহকদের অনুরোধ করছি আরও উন্নত ব্যাংকিং অভিজ্ঞতা পেতে সহযোগিতা করার জন্য।” সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে ৬ আগস্ট রাত ১০টা ৪৫ মিনিট থেকে ৭ আগস্ট রাত ১টা ১৫ মিনিট পর্যন্ত বন্ধ থাকবে পরিষেবা। ফলে ওই সময়ে ইন্টারনেট ব্যাংকিং, ইয়োনো (YONO), ইয়োনো লাইট (YONO Lite), ইয়োনো বিজনেস (YONO Business) ব্যবহার করা যাবে না। আরও ভাল ব্যাঙ্কিং পরিষেবার জন্য আমাদের সার্ভারে কাজ চলবে। গ্রাহকদের অনুরোধ করা হচ্ছে এই সময়টুকু তাঁরা যেন সহযোগিতা করেন।”

আরও পড়ুন: Ola E-Scooter: পাবেন ১০টি কালার অপশন! আপনার পছন্দের স্কুটার হোম ডেলিভারি করবে সংস্থা

উল্লেখ্য, সম্প্রতিই স্টেট ব্যাঙ্কের তরফে একটি নতুন ও উন্নত ফিচার আনা হয়েছে সিম বাইন্ডিং নামে। ইয়োনো ও ইয়োনো লাইটের গ্রাহকদের সুরক্ষার জন্য এই ব্যবস্থা করা হয়েছে। সার্ভারের কাজ হওয়ার পর ডিজিটাল প্ল্যাটফর্মগুলি পরিবর্তিত হয়ে গ্রাহকদের ডিজিটাল মাধ্যমে জালিয়াতি থেকে সুরক্ষা পাওয়া যাবে। সিম বাইন্ডিং প্রক্রিয়ার ক্ষেত্রে ব্যাঙ্কে রেজিস্ট্রার ফোন নম্বর থেকেই এই পরিষেবা পাওয়া যাবে।

ইয়োনো ও ইয়োনো লাইটের ক্ষেত্রে আপডেট ভার্সনে অতিরিক্ত সুরক্ষা পাওয়া যাবে। এক্ষেত্রে সার্ভারের কাজ শেষ হওয়ার পরই মোবাইল অ্য়াপটি আপডেট করতে হবে এবং ওয়ান টাইম রেজিস্ট্রেশন করতে হবে গ্রাহককে। এদিকে গত বুধবারই ব্যাংকের তরফে জানানো হয়েছে ত্রৈমাসিক হিসেবে এবারই সর্বোচ্চ লাভের মুখ দেখেছে SBI। বর্তমান অর্থবর্ষের এপ্রিল-জুন মাসে ৫৫.২৫ শতাংশ তথা ৬ হাজার ৫০৪ কোটি টাকা লাভ হয়েছে তাদের।

আরও পড়ুন: Facebook Hacks: লকড প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট? তবু জানতে পারেন সব পরিচয়

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest