Site icon The News Nest

EURO 2020 : মহাকাশে ইউরো! স্টেশন থেকেই ফুটবল দেখছেন নভোচারীরা

euro space

বিশ্বব্যাপী একই সময়ে চলছে ফুটবলের অন্যতম জনপ্রিয় দুই আসর ইউরো চ্যাম্পিয়নশিপ ও কোপা আমেরিকা। সেটির উত্তেজনা এবার পৃথিবীর বাহিরেও ছড়িয়ে পড়েছে। আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে অবস্থানরত নভোচারীরাও যে খেলা দেখছেন। তারা সেখানে বসেই প্রিয় দলের ম্যাচ উপভোগ করছেন।

আরও পড়ুন : জেলে আত্মহত্যা করলেন McAfee অ্যান্টিভাইরাসের নির্মাতা জন ম্যাকাফি

ইউরো(EURO 2021) নিয়ে আগ্রহ তো শুধু ইউরোপের দেশগুলিতে নয়, বিশ্বের বিভিন্ন প্রান্তে তার আবেদন কম নয়। ভারতের ফুটবলপ্রেমীরাও তো রাত জাগে ইউরোপের সেরা ফুটবল লড়াই দেখার জন্য।আর এবার ইউরোর লড়াই পৌঁছে গেল মহাকাশে! অবাক হচ্ছেন? ফরাসি(FRENCH) নভোশ্চর(ASTRONAUT) থমাস পেসকোয়েট (THOMAS PESQUET)মহাকাশযানের(SPACECRAFT) ভেতরে যে ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, তা দেখে চোখ কপালে গোটা বিশ্বের।

ফ্রান্সের মহাকাশচারী পেসকোয়েট একটি ছবি ট্যুইট করেছেন। যেখানে দেখা যাচ্ছে মহাকাশে যখন মহাকাশ যানে ওজনহীন অবস্থায় তিনি ভাসমান।আর সামনে একটি বিশাল স্ক্রিনে চলছে ফ্রান্স বনাম পর্তুগাল ম্যাচ। সেই ছবি ট্যুইট করে মহাকাশচারী পেসকোয়েট লিখেছেন, “আমরা একেবারেই সহজ গ্রুপে পরিনি।তাই ম্যাচগুলো বেশ উত্তেজক হচ্ছে। শুভেচ্ছা ফ্রান্স।” এর আগে ইতালীয় এক নভোশ্চরকে দেখা গিয়েছিল মহাশূন্যে বসে দেখছেন বিশ্বকাপের ম্যাচ। তাও যথেষ্ট আলোড়ন তৈরি করেছিল। এবার ফরাসি নভোশ্চর পেসকোয়েট।

এই ছবি পোস্টের পরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ছবিটি। ফুটবল ভাষা মানে না, এটা অবিদিত নয়। কিন্তু ফুটবল যে এখন পৃথিবীর বাইরেও। মহাশূন্যে। প্রসঙ্গত, এই ম্যাচে পর্তুগালের সঙ্গে ২-২ গোলে ড্র করে ফ্রান্স।

 

Exit mobile version