Bad news for prepaid plan users! You will not get the benefit of free SMS

Prepaid প্ল্যান ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! পাবেন না বিনামূল্যে SMS-এর সুবিধা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সস্তার প্রিপেড প্ল্যান ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! ১০০ টাকার কম দামের প্ল্যানের ক্ষেত্রে আর মিলবে না SMS, এমনই সি দ্ধান্ত নিয়েছে ভোডাফোন, জিও, এয়ারটেল-সহ অন্যান্য টেলিকম সংস্থা। যা চিন্তায় ফেলেছে গ্রাহকদের।

বর্তমান সময়ে দাঁড়িয়ে সব নেটওয়ার্কের ক্ষেত্রেই যে কোনও রিচার্চ করলেই কলটাইম, ডেটা ছাড়াও বিনামূল্য মিলত SMS। তবে বদলেছে সেই নিয়ম। এবার থেকে এয়ারটেলের (Airtel) ৭৯ টাকার প্ল্যান রিচার্জ করলে গ্রাহকরা পাবেন ৬৪ টাকা টকটাইম ও ২০০ এমবি ইন্টারনেট। যার ভ্যালিডিটি ২৮ দিন। এই প্ল্যানে স্পষ্টভাবেই জানানো হয়েছে যে, এতে বিনামূল্যে মেসেজের কোনও সুবিধা মিলবে না। অর্থাৎ এয়ারটেল ব্যবহারকারীরা ৭৯ টাকা রিচার্জ করলে এসএমএসের ক্ষেত্রে তাদের গুণতে হবে আলাদা টাকা।

আরও পড়ুন : Huawei P50, P50 Pro: এই দুরন্ত 4G ফোনে আছে 50-MP ক্যামেরা! জানুন দাম ও স্পেসিফিকেশন

১০০ টাকার মধ্যে Jio-এর একটি প্ল্যান রয়েছে, যার দাম ৯৮। সেটিতে আগে ইন্টারনেট, টকটাইম ছাড়াও মিলত এসএমএস। তবে বর্তমানে জিও ব্যবহারকারীরা ৯৮ টাকা রিচার্জ করলে পাবেন প্রতিদিন ১.৫ জিবি ডেটা। আনলিমিটেড কলের সুবিধা। মেয়াদ ১৪ দিন। একইভাবে অল্পদামের প্ল্যানে এসএমএস দিচ্ছে না Vi-ও। ৪৯ টাকার প্ল্যানে এখন থেকে গ্রাহকরা পাবেন ১০০ এমবি ডেটা ও ৩৮ টাকা টকটাইম।

কিন্তু কেন এরকম সিদ্ধান্ত নিল টেলিকম সংস্থাগুলি? এখনও বহু ক্ষেত্রেই এসএমএসের প্রয়োজন পড়ে। অল্পদামের প্ল্যানগুলিতে ইন্টারনেট, কল ও মেসেজ-সব সুবিধা মেলার ফলে ব্যবহারকারীরা বহুদিন ধরে একই প্ল্যান ব্যবহার করে আসছেন। এন্ট্রি-লেভেল প্ল্যানের ক্ষেত্রে SMS এর সুবিধা না মিললে এবার বেশি টাকার রিচার্জে খানিকটা বাধ্য হবেন গ্রাহকরা। অর্থাৎ এটা স্পষ্ট যে আয় বাড়াতেই এই সিদ্ধান্ত সংস্থাগুলির। উল্লেখ্য, প্রথমে এই সিদ্ধান্ত নেয় অম্বানির সংস্থা Jio। পরবর্তীতে ভোডাফোন, এয়ারটেলে তাতে সম্মত হয়।

আরও পড়ুন : বিনা আঁচে আলুপোস্ত রান্না! বিভাজিকা প্রদর্শনে ব্যস্ত ২ ‘Hot’ রাঁধুনি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest