BGIM Introduces Campaign to Highlight Under-Age Restrictions And Anti-Addiction Features

BGIM Restrictions-১৮ বছরের নীচে খেলায় একগুচ্ছ কড়া নিয়ম,সঙ্গে দোসর অ্যান্টি অ্যাডিকশন ফিচার্স

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১৮ বছর বয়সীদের নীচের(Under 18) জন্য ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের তরফে নিয়ে আসা হয়েছে বেশ কিছু বিধি নিষেধ(Restriction)।

গেমিং রেসপন্সিবিলিটি ক্যাম্পেন(Gaming Responsibility Campaign) নিয়ে হাজির হয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের(BGIM) ডেভেলপার ক্রাফ্টন। এবার এই ক্যাম্পেনেই প্যারেন্টাল কনট্রোল হাইলাইট করতে চলেছে গেমের ডেভেলপার সংস্থা। তার মধ্যেই রয়েছে, ভার্চুয়াল ওয়ার্ল্ড ওয়ার্নিং মেসেজ, ১৮ বছরের নীচের(Underr 18) প্লেয়ারদের জন্য ওটিপি(OTP) অথেন্টিকেশন প্রক্রিয়া এবং অতিরিক্ত খরচ রোধ করতে খেলোয়াড়দের জন্য দৈনিক ব্যয়ের সীমা বেঁধে দেওয়া।

BGMI কর্তৃপক্ষের তরফ থেকে দাবি করা হচ্ছে, গেম-লাইফ ব্যালান্স(Game Life Balance) বজায় রাখার জন্য প্লেয়ারদের কাছে ব্রেক টাইম রিমাইন্ডার অফার(Break time Reminder Offer) করা হবে। প্রতি দিন ৩ ঘণ্টার বেশি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া খেলতে পারবেন না ১৮ বছরের নীচের বয়সীরা(Under 18)। এছাড়াও ইন-গেম প্রাত্যহিক খরচের লিমিট বেঁধে দেওয়া হচ্ছে ৭,০০০ টাকায়। অতিরিক্ত খেলা এবং গেমের পিছনে অতিরিক্ত সময় খরচ থেকে রক্ষা করতেই ১৮ বছরের কম বয়সীদের জন্য এই একগুচ্ছ নিয়ম বেঁধে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: মেসেজ ডিলিট করা থেকে ভিডিয়ো দেখা-বেশ কয়েকটি বড় বদল আনছে Whatsapp, জানুন বিস্তারিত

ইতিমধ্যেই ইউটিউব-এ কোম্পানির তরফ থেকে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে এবং BGMI গেমের অন্দরেই প্যারেন্টাল কন্ট্রোলের বিষয়টি হাইলাইট করা হয়েছে। গেম রেসপন্সিবিলিটি ড্রাইভের অঙ্গ হিসেবে কম বয়সীদের সীমাবদ্ধতার বিষয়টিও হাইলাইট করেছে কোম্পানি।

সেগুলির মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ হল, ওটিপি ওয়াল অন্তর্ভুক্ত করার বিষয়টি। ১৮ বছরের কম বয়সী প্লেয়ারদের এই গেম খেলার আগে অভিভাবকদের অনুমতি নেওয়ার জন্য ওটিপি-র মাধ্যমে সম্মতি জানাতে হবে। পাশাপাশি গেমের প্রতি আসক্তি কমাতেও একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। প্লে টাইমে ক্যাপিং, দৈনন্দিন খরচের সীমা এবং হিংসা বিরোধী একাধিক পদক্ষেপও নেওয়া হয়েছে গেমের ভিতরে। গেম শুরু হওয়ার আগেই এবার প্লেয়ারদের একটি ওয়ার্নিং দেবে BGMI। প্লেয়াররা যে ভার্চুয়াল দুনিয়ায় প্রবেশ করতে চলেছেন, তা নিয়ে তাঁরা সজাগ কি না, সেই জন্যই ওয়ার্নিং দেওয়া হবে। মাঝে মাঝেই গেম চলাকালীন একটি ইন-গেম অডিও প্লে করা হবে, যেখানে প্লেয়ারদের বোঝানো হবে যে, তাঁদের বাস্তব দুনিয়ার থেকে এই ভার্চুয়াল দুনিয়ার তফাৎ ঠিক কতটা। ১৮ বছরের নীচে প্রায় প্রতিটা প্লেয়ারকেই প্রথম বার BGMI খেলার আগে অভিভাবকের কাছে রেজিস্টার করতে হবে। সেই রেজিস্টার্ড ফোন নম্বরে একটি ওটিপি-ও পাঠানো হবে। আর তার পরই ১৮ বছরের নীচের প্লেয়াররা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া খেলতে পারবেন।

আরও পড়ুন: New Launched: ৫৯ লক্ষ থেকে দাম শুরু, ভারতে এল Audi Q5 Facelift

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest