Site icon The News Nest

BGMI News : ১০ মাসের ব্যান কাটিয়ে ভারতে ফিরল বিজিএমআই, ১৮-র কম বয়সীদের জন্য নয়া নিয়ম

bgmi krafton

দেশে ফিরল ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম (BGMI Return)। সোমবার এক রিপোর্ট থেকে জানা গিয়েছে, গেমটি গুগল প্লে স্টোরেও চলে এসেছে। যদিও অনেক ইউজার প্লে স্টোরে বিজিএমআই গেমের কোনও হদিশ পায়নি।

Krafton-এর জনপ্রিয় মোবাইল গেম Battlegrounds Mobile India শীঘ্রই ফিরে আসতে চলেছে। বিখ্যাত এই গেমিং কোম্পানি ফেসবুক পেজে PUBG ভক্তদের জন্য এই ঘোষণা করে ছিল দিন কয়েক আগে। গত বছর ভারত সরকার BGMI গেমটিকে নিরাপত্তা মান লঙ্ঘনের অভিযোগে নিষিদ্ধ করেছিল। এখন সেই সমস্যা মেটানো গিয়েছে বলে মনে করা হচ্ছে।

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ইউজাররা সম্পূর্ণ ফ্রি-তে ডাউনলোড করত পারবেন এই গেম। গুগল প্লে স্টোরে গেমটি লঞ্চ হলেও অ্যাপেল অ্যাপ স্টোরে এখনও লঞ্চ হয়নি ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

ভারতে বিজিএমআই-এর প্রত্যাবর্তন হলেও অনেক একাধিক কঠোর নিয়মবিধি রাখা হয়েছে সংস্থার কাছে। প্রথমত গেম পুরো দমে ভারতে ফিরছে না, 90 দিনের জন্য শর্তসাপেক্ষে দেশে লঞ্চ হয়েছে এই গেম। পাশাপাশি ভারতীয়দের জন্য গেমের ইন্টারফেস বদলানোর নির্দেশ দিয়েছে সরকার।

সংস্থার পলিসিতে জানানো হয়েছে, যে সব ইউজারের বয়স 18 বছরের কম হবে তাড়া কেবল 3 ঘণ্টাই খেলতে পারবে বিজিএমআই। পাশাপাশি ইউজারদের অভিভাবকরা সম্মতি দিলে তবেই গেমটি খেলা যাবে। কিন্তু এর জন্য কি Krafton ইউজারদের আইডেন্টিটি যাচাই করা হবে সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়।

এছাড়া সংস্থা জানিয়েছে, 18 বছরের কম বয়সী ইউজাররা গেমটির পেইড পরিষেবার ক্ষেত্রে সর্বোচ্চ 7,000 টাকাই ব্যবহার করতে পারবে। এই পরিমাণ প্রতি দিনের এক্সচেঞ্জ রেটের উপর নির্ভর করে বদলানো হবে।

 

Exit mobile version