Elon Musk now owns Twitter, all of it sold in a deal worth $44 billion

Twitter: জল্পনার অবসান, ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে ট্যুইটার কিনলেন এলন মাস্ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জল্পনার অবসান। বিশ্বের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটার (Twitter) কিনেই নিলেন ধনকুবের এলন মাস্ক (Elon Musk)। মার্কিন শিল্পপতি টুইটারের ১০০ শতাংশ শেয়ার কিনে নিলেন। শেয়ার প্রতি ৫৪.২০ ডলার হিসাবে তাঁর খরচ পড়ল ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৩ লক্ষ ৩৬ হাজার ৯৪১ কোটি টাকা। এই পুরো টাকাটা নগদেই দিচ্ছেন টেসলার মালিক।

এর আগে টুইটার কেনার প্রস্তাব দেওয়ার সময় মাস্ক হুঁশিয়ারি দিয়েছিলেন, তাঁর প্রস্তাব মানা না হলে টুইটারের ৯.২ শেয়ার ফিরিয়ে দিতে পারেন তিনি। পালটা প্রতিক্রিয়ায় টুইটার জানিয়েছিল, মাস্কের এই প্রস্তাব ‘অযাচিত’। তবে এই বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। ওই সময় মাস্ক আরও বলেছিলেন, টুইটারের সমৃদ্ধি ও সাফল্যের জন্য সংস্থাটির ব্যক্তিগত মালিকানাধীন হওয়া উচিত।

মাস্কের বক্তব্য ছিল, “আমি টুইটারে বিনিয়োগ করেছিলাম, যেহেতু ভেবেছিলাম এই প্ল্যাটফর্মটি বিশ্বজুড়ে বাকস্বাধীনতার মাধ্যম হয়ে উঠবে। আমি বিশ্বাস করি, গণতন্ত্রের জন্য সমাজে বাকস্বাধীনতা জরুরি। কিন্তু মোহভঙ্গ হয় আমার।” তাঁর কথায়, “এই কোম্পানির শেয়ার হোল্ডার হওয়ার পরেই অনুভব করি, সংস্থাটির সমৃদ্ধ হয়ে ওঠার ইচ্ছে নেই।”

তার পর সবদিক খতিয়ে দেখে শেয়ার মূল্য, আর্থিক নিশ্চয়তা পর্যবেক্ষণ করে মাস্কের প্রস্তাব গৃহীত হয়। টুইটারের সিইও পরাগ আগরওয়াল বলেছেন, আমাদের পুরো টিমের জন্য ভীষণ গর্ব হচ্ছে।

আরও পড়ুন: Snow Moon 2022 : আজ রাতের আকাশে দেখা যাবে বিস্ময়কর তুষার চাঁদ! জানুন এই নামের কারণ

এলন মাস্ক গোটা বিষয়টি নিয়ে বলেছেন, “বাকস্বাধীনতা গণতন্ত্রের চালনাশক্তির ভিত্তিপ্রস্তর। মানবতার ভবিষ্যৎ নিয়ে আলোচনার অন্যতম জায়গা হল টুইটার। আমি টুইটারকে আরও উন্নত মানের করতে চাই। নতুন নতুন ফিচার নিয়ে এসে টুইটারকে আরও গ্রহণযোগ্য করার ইচ্ছা আছে। টুইটারের মারাত্মক ভবিষ্যৎ রয়েছে। আমি সংস্থার সঙ্গে কাজ করে আরও ভাল কিছু করার জন্য মুখিয়ে আছি।”

আরও পড়ুন: বাজেট ১০ হাজার? কিনতে পারেন সেরা ফিচার্সের এই ৫ স্মার্ট ফোন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest