Facebook-Instagram-WhatsApp crippled around the world, millions of customers in trouble

বিশ্বজুড়ে বিকল Facebook-Instagram-WhatsApp, সমস্যায় লক্ষ-লক্ষ গ্রাহক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিশ্বজুড়ে বেশ কিছুক্ষণের জন্য অচল হয়ে গেল ফেসবুক (Facebook), মেসেঞ্জার, ইনস্টাগ্রাম (Instagram) এবং হোয়াটসঅ্যাপ (WhatsApp)। সোশ্য়াল মাধ্যমগুলোতে কোনও ভাবেই ঢুকতে পারছেন না ইউজাররা। ফেসবুক ওয়েবসাইটের তরফে জানান হয়েছে, কিছু একটা গণ্ডগোল হয়েছে। তবে দ্রুত সমাধানের কাজ চলছে।

গত ২০ মিনিট যাবৎ একই পরিস্থিতি বিশ্বের বিভিন্ন প্রান্তে। একইসঙ্গে চারটি সোশ্যাল মিডিয়ার এভাবে বিকল হওয়ার ঘটনা সাম্প্রতিক অতীতে ঘটেনি বলেই দাবি ওয়াকিবহাল মহলের। টুইটারের মাধ্যমে নিজেদের সমস্যার কথা জানিয়েছেন একাধিক ইউজার। এদিকে ফেসবুক তাঁদের ওয়েবসাইটের মাধ্যমে জানিয়েছে, কিছু একটা সমস্যা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব সমস্যা মেটানোর চেষ্টা করা হচ্ছে। তবে কতক্ষণে এই সমস্যা মিটবে তা এখনও স্পষ্ট নয়।

সোমবার রাত সোয়া ন’টা নাগাদ হঠাৎ ফেসবুক কাজ করা বন্ধ করে দেয়। কোনও কাজ করতে গেলেই দেখা যায় স্ক্রিনে ফুটে ওঠে, “সামথিং ওয়েন্টস রং।” একইভাবে বিকল হয় মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামও। কিন্তু কী কারণে এই সমস্যা তা এখনও স্পষ্ট হয়নি। ফেসবুকের তরফে এ সম্পর্কে জানানো হয়নি। প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার সময় পর্যন্ত সোশ্যাল মিডিয়াগুলি বিকল ছিল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest