Google Meet Video Meeting Will Allow To Add Up To 500 Participants,Check Details

গুগল মিট এল নতুন ফিচার, ভিডিয়ো মিটিংয়ে এবার ৫০০ জন যোগ দিতে পারবে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার গুগল মিট-এ ভিডিয়ো কলের মাধ্যমে ৫০০ জন যোগ দিতে পারবেন। একটি ব্লগ পোস্টের মাধ্যমে এই লেটেস্ট ডেভেলপমেন্টের ঘোষণা করেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। গুগল ওয়ার্কস্পেস বিজ়নেস প্লাস, এন্টারপ্রাইজ় স্ট্যান্ডার্ড এবং এডুকেশন প্লাস প্ল্যান – প্রতিটি প্ল্যানের জন্যই গুগল-এর এই বড় ঘোষণা।

গুগল-এর তরফ থেকে এ দিন ব্লগপোস্টে লেখা হয়েছে, ‘মিটিংয়ের সাইজ় বাড়িয়ে আমরা মনে করছি, ভিডিয়ো মিট-এ একসঙ্গে অনেক সহকর্মী, ক্লায়েন্ট এবং কাস্টোমারদের সঙ্গে কানেক্ট করার বিষয়টি আগের থেকে আরও সহজ হতে চলেছে।’ প্রসঙ্গত, করোনাভাইরাস অতিমারির সময় গুগল মিট-এর জনপ্রিয়তা তুঙ্গে ওঠে। কিন্তু এত দিন যাবৎ এই ভিডিয়ো মিটিং প্ল্যাটফর্মে জু়ম-এর মতো বিপুল সংখ্যক পার্টিসিপান্টদের যোগ করা যেত না। এই প্ল্যাটফর্মকে আরও অনেক মানুষের কাছে পৌঁছে দিতে এবার গুগল মিট-এর একটি ভিডিয়ো কলেই ৫০০ জনকে যোগ করার পরিষেবা নিয়ে হাজির হল এই সার্চ ইঞ্জিন জায়া

এই মুহূর্তে মাইক্রোসফ্ট টিমস একটি ভিডিয়ো মিটিংয়ে একসঙ্গে ১০০০ জনকে যোগ করতে দেয়, যে হিসেবটা গুগল-এর তুলনায় প্রায় ৫০ শতাংশ বেশি। তবে মনে রাখতে হবে যে, গুগল মিট কিন্তু লাইভ স্ট্রিমিংয়ের ক্ষেত্রে ১০০,০০ ভিউয়ার্সকে জুড়ে থাকার সুযোগ দেয়। যদিও লাইভ স্ট্রিং এবং সাধারণ ভিডিয়ো মিটিংয়ের ফারাক রয়েছে অনেকটাই।

গুগল-এর তরফ থেকে ঘোষণা করা হয়েছে, ইতিমধ্যেই এই নতুন ফিচারটি রোল আউট করা হয়ে গিয়েছে এবং যোগ্য ব্যক্তিদের গুগল অ্যাকাউন্টেও পৌঁছে গিয়েছে এই ফিচার। বাদ বাকি সব ইউজারদের কাছে আগামী কয়েক দিনের মধ্যেই এই ফিচার পৌঁছে যাবে। তবে যাঁরা গুগল মিট-এর অন্যান্য প্ল্যান ব্যবহার করে থাকেন, তাঁরা এই ফিচারটি উপভোগ করতে পারবেন না।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest