Father’s Day 2021: বাবা ও সন্তানের চিরন্তন সম্পর্ক, Google Doodle-এর নতুন চমক

ফাদার্স ডে অর্থাৎ পিতৃ দিবসের শুভেচ্ছা জানিয়ে আজকের গুগল ডুডল (Google Doodle) বিশ্বের সমস্ত পিতাদের নিবেদন করেছে। ইওরোপে ১৯ জুন ফাদার’স ডে হিসেবে পালন করা হলেও পৃথিবীর বিভিন্ন দেশে মূলত জুনের তৃতীয় রবিবারে পালন করা হয় এই দিনটি। আর সেই দিবস উপলক্ষে সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পোস্ট করতে শুরু করেছেন মানুষজন। পিছিয়ে নেই গুগলও। নিজের ডুডলের মাধ্যমে ফাদার্স ডে-এর উৎসবে যোগ দিয়েছে তারাও।

এবছর গুগলের ডুডলটি বেশ মিষ্টি। ফাদার’স ডে উপলক্ষে এখটি গুগলের নবম ডুডল। এবছরের ডুডলটিতে দেখা যাচ্ছে দুটি কার্ড পপ আপ করছে। একটিতে ‘G’ অপরটিতে ‘g’। বাবা ও সন্তানকে বোঝাতে এভাবে বড় ও ছোট হাতের অক্ষর ব্যবহার করা হয়েছে। ডুডলে দেখা যাচ্ছে যে ছোট g বড় Gটিকে হার্ট পাঠাচ্ছে। জবাবে বড় G-ও হার্ট দিচ্ছে ছোট g-কে। এর মাধ্যমে বাবা ও সন্তানের ভালোবাসার চিত্র তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন: 6.95 ইঞ্চি ডিসপ্লে -5000mAh ব্যাটারি: লঞ্চ করল Infinix Note 10 এবং Infinix Note 10 Pro, জানুন দাম

প্রতিবছরই গুগল এই বিশেষ দিনটিকে পালন করতে একটি ডুডল তাঁদের হোমপেজে লাগায়। এই ডুডলটি ডিজিটালি মাধ্যমে শেয়ারও করা যায়। এই ডুডলটি বাবাদের জন্য ভার্চুয়াল গ্রিটিংস কার্ড হিসেবে ব্যবহার করতে পারেন যেকোনও ব্যক্তি। তবে কেবল পিতৃদিবস নয় একই রকম ভাবে মাতৃদিবসেও সেলিব্রেট করে থাকে গুগল। মাদার্স ডে-কে মনে রেখে সাজিয়ে তোলা হয় ডুডল।

শনিবার রাত ১২টার পর থেকেই বিভিন্ন স্যোশাল মিডিয়ায় ট্রেন্ড করছে ফাদার’স ডে। বাবার সঙ্গে ছবি বা বাবার জন্য শেয়ার করা বিভিন্ন স্টেটাসে আজ ভরে গিয়েছে ফেসবুক, ইনস্টাগ্রামের ফিড।

আরও পড়ুন: মুছে ফেলা হচ্ছে একের পর এক ‘হিন্দু’ পেজ! Facebook বয়কটের ডাকে সরব নেটিজেনরা