Happy Valentine's Day 2022! You can help two lovelorn hamsters reunite with Google's Valentine's Day doodle

Happy Valentine’s Day 2022! বিশেষ গেম নিয়ে হাজির Google Doodle, কীভাবে খেলবেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সারা বছর ধরে হরেক উপলক্ষ্যে একের পর এক ডুডল (Doodle) বানিয়ে আমাদের চমক দিতে ভোলে না বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই সার্চ ইঞ্জিন। আজ ১৪ ফেব্রুয়ারি, তারিখ মেনে ভালবাসা উদযাপনের বিশ্বব্যাপী মুহূর্ত ভ্যালেন্টাইনস ডে (Valentine’s Day 2022) উপলক্ষ্যেও সংস্থা পিছ-পা হল না। নয়া উইন্ডো খুলতে যাওয়া হোক বা স্রেফ নিজের গুগল ক্রোম (Google Chrome) ব্রাউজারে ক্লিক- আজ বারে বারেই ভেসে উঠছে এক অভিনব অ্যানিমেটেড গুগল ডুডল (Google Doodle)!

গুগল ডুডলের (Google Doodle) পেজে নয়া এই অ্যানিমেশনের কথা উল্লেখ করে লেখা হয়েছে ভালবাসার কথাও। বলা হয়েছে, “ভালবাসা মাঝেমধ্যে আপনাকে নানা জটিলতায় ফেলে দেয়। অনেক প্রতিকূলকতা, চড়াই-উতরাই পেরতে হয়। তবে ইচ্ছা থাকলে পরস্পরের কাছে ঠিক পৌঁছে যাবেন।” এরপর যোগ করা হয়েছে, “ঠিক যেমন এই দুটি (ডুডলের) প্রাণী। তাদের মধ্যিখানের দূরত্ব দূর করে দিতে পারেন আপনিই। হ্যাপি ভ্যালেন্টাইনস ডে।”

আরও পড়ুন: Honda CB300R: বাজারে এল নতুন বাইক! মনকাড়া ফিচার্স দেখলেই কিনতে ইচ্ছে হবে আপনার

গুগল ক্রোম ব্রাউজারে ক্লিক করলে বা নতুন উইন্ডো খুললে যে ডুডল (Valentine’s Day 2022 Google Doodle) আমাদের চোখে পড়ছে, তার ব্যাকগ্রাউন্ড ঘন নীলে মোড়া, আর, সেই রাতের আকাশে তারার মতো ছড়িয়ে রয়েছে অজস্র হৃদয়। দেখা যাচ্ছে দুই হ্যামস্টারের ভালবাসার বাড়ি।

যে ভাবে ভালবাসার নানা অনুষঙ্গ পেরিয়ে অবশেষে ভ্যালেন্টাইনস ডে আসে, ডুডলে ক্লিক করলে দেখা যাচ্ছে, সেই ভাবেই হ্যামস্টারের একজন অন্যকে ভালবাসা জানিয়েছে গোলাপ দিয়ে। তাদের বাড়ির চিমনি দিয়েও ধোঁয়ার বদলে বেরিয়ে আসছে ভালবাসা। কিন্তু আচমকা তারা আলাদা হয়ে যায় একে অপরের কাছ থেকে।

এবারেই পদক্ষেপের পালা! শুরু হচ্ছে গুগলের ভ্যালেন্টাইনস ডে স্পেশ্যাল লাভ গেম (Valentine’s Day 2022 Google Doodle)। দেখা যাবে ডুডলের নিচে তিনটে বাটন, সেগুলো ঠিকঠাক ভাবে ব্যবহার করে আবার হ্যামস্টারদের নিয়ে আসতে হবে একে অপরের কাছাকাছি।

এবার নিশ্চয়ই জানতে চাইবেন কীভাবে খেলা যাবে এই গেম। খুবই সহজ। গুগলের লোগোর নিচে কয়েকটি লাইন ও চিহ্ন আছে। সেটির সঙ্গে গুগলের লোগোকে অ্যাডজাস্ট করতে হবে। তাতে গুগল পাইপের মতো আকার ধারণ করবে। আর তারপরই দুই প্রাণী পাবে পরস্পরের ভালবাসার স্পর্শ। যে কোনও উৎসব কিংবা বিশেষ দিনেই সেলিব্রেশনে মেতে ওঠে গুগল। রঙিন হয়ে ওঠে ডুডল। ভালবাসার দিনেও যার ব্যতিক্রম হল না। এমন দিনে আপনি একান্তই সিঙ্গল হলে নাহয় এই গেমটি খেলেই সময় কাটান।

আরও পড়ুন: Valentine’s Day-এর আগেই ব্লাইন্ড ডেট ফিচার চালু Tinder-এ! একা থাকলে নিতে পারেন চান্স

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest