Honda CB300R Launched In India, Price, Specifications, Check All Details

Honda CB300R: বাজারে এল নতুন বাইক! মনকাড়া ফিচার্স দেখলেই কিনতে ইচ্ছে হবে আপনার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতের বাজারে ফিরে এল নতুন Honda CB300R। নতুন BS-VI ইঞ্জিন নিয়ে দেশে লঞ্চ হয়েছে এই বাইক। আগের CB300R -এর মতোই এই আপডেটেড সংস্করণটি দেশে Honda-র BigWing টপলাইন আউটলেটগুলির থেকে পাওয়া যাবে।

বাইকটিতে PGM-FI প্রযুক্তির একটি নতুন ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ভারত স্টেজ-VI-র নির্দেশিকা মেনে চলে। ইঞ্জিনটি একটি  286cc DOHC 4-ভালভ লিকুইড-কুলড একক-সিলিন্ডার ইঞ্জিন। এটি দ্রুত গতির জন্য ডিজাইন করা হয়েছে। এই বাইকটিতে স্লিপার ক্লাচ ফাংশনের সুবিধাও দেওয়া হয়েছে।

একটি অত্যাধুনিক ইঞ্জিনিয়ারিং এবং ডিজাইন, গোল্ডেন আপসাইড ডাউন ফর্কগুলি শহরের রাস্তার জন্য অত্যন্ত ভাল কাজ করে। সামনের ব্রেকের জন্য ২৯৬ মিমি হাব-লেস ফ্লোটিং ডিস্ক এবং পিছনের ২২০ মিমি ডিস্ক ব্রেক রয়েছে। এই ব্রেকে ৪-পট রেডিয়াল-মাউন্টেড ক্যালিপারগুলি ডুয়াল-চ্যানেল ABS দ্বারা মড্যুলেট করা হয়। এর ফলে আকস্মিকভাবে ব্রেক চাপলে ইনারশিয়াল মেজারমেন্ট ইউনিটে (IMU) কাজ করে  সামনে থেকে পিছনের ABS ব্রেকিংয়ের ক্ষেত্রে সমানভাবে ওজন ভাগ করে।

আরও পড়ুন: Solar Eclipse 2021: এ বছরের শেষ সূর্যগ্রহণ শনিবার, ভারত থেকে কি দেখা যাবে?

এই বাইকটিতে যতটা সম্ভব কম নকশা ব্যবহার করা হয়েছে। এরই সঙ্গে বাইকটিতে গিয়ারের পজিশন, সাইড স্ট্যান্ডের ইন্ডিকেটর এবং ইঞ্জিন ইনহিবিটরের মত ফিচার ব্যবহার করা হয়েছে। এছাড়াও বাইকটিতে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতির মিটার ব্যবহার করা হয়েছে।

বাইকটির দাম ২.৭৭ লক্ষ টাকা (এক্স-শোরুম, নিউ দিল্লি)। নতুন CB300R বাইকটিতে দুটি রঙ রয়েছে, ম্যাট স্টিল ব্ল্যাক এবং পার্ল স্পার্টান রেড।

আরও পড়ুন: স্টেশনে ফ্রীতে ওয়াইফাই পাওয়ার দিন শেষ! নির্দিষ্ট সময়ের পর লাগবে গাঁটের কড়ি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest