কিভাবে ফেসবুকে 3D ফটো আপলোড করবেন? Facebook 3D Photo গাইড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফেসবুক বর্তমানে আমরা সকলেই ব্যবহার করি। আর ফেসবুকের মধ্যে ফটো ভিডিও থেকে শুরু করে অনেক কিছুই আমরা আপলোড করতে পারি। এই পরিস্থিতিতে ফেসবুকের মধ্যে খুব সুন্দর ও এক ইন্টারেস্টিং ফিচার রয়েছে। যাকে বলা হয় থ্রিডি ফটো (3D Photo)।

এই থ্রিডি ফটো আপলোড করে রীতিমতো চমকে দিতে পারবেন আপনার বন্ধু-বান্ধবদের। চলুন জেনে নেওয়া যাক কিভাবে ফেসবুকে থ্রিডি ফটো আপলোড করতে পারবেন।

আরও পড়ুন :  আপনার আওয়াজ শুনেই এবার চার্জ হবে স্মার্টফোন, Xiaomi-র অভাবনীয় প্রযুক্তি!

ফেসবুকের থ্রিডি ফটো (3D Photo) কি?

ফেসবুকের মধ্যে ইনবিল্ট একটি ফিচার রয়েছে যার সাহায্যে আপনি যেকোন ফটকে থ্রিডি ফটোর রূপ দিতে পারবেন। এবং সেই 3D ফটোটা আপনি পোস্ট করতে পারবেন আপনার ফেসবুক অ্যাকাউন্টে বা ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্ৰুপেও।

আপনার স্মার্টফোনকে ঘুরিয়ে আপনি উপভোগ করতে পারবেন সেই থ্রিডি এফেক্ট কে। এবং তার সাথে আপনার ফ্রেন্ডস রাও এই থ্রিডি ইমেজ এফেক্ট টিকে উপভোগ করতে পারবেন।

কিভাবে থ্রিডি ইমেজ পোস্ট করবেন ফেসবুকে?

ফেসবুকে থ্রিডি ইমেজ পোস্ট করার জন্য বর্তমানে আলাদা করে কোনো App ব্যবহার করতে হবেনা। আপনি আপনার স্মার্টফোন থেকেই ফেসবুক অ্যাপ্লিকেশনটি ওপেন করে নিন। তারপরই দেখুন Write Something Here লেখা রয়েছে। সেই অপশনে ক্লিক করুন।

ক্লিক করার পর ফটো, ভিডিও ইত্যাদি অপশনস দিয়ে দেওয়া হবে। সেখানে Photo অপশন টিকে বেছে নিন। এরপর আনার স্মার্টফোনের গ্যালারি থেকে যে ফটো টিকে আপনি 3D ফটো হিসাবে পোস্ট করতে চাইছেন সেটিকে সিলেক্ট করে নিন।

তাহলেই দেখুন উপরে লেখা আসবে Make 3D। এই অপশনটিতে ক্লিক করুন এবং আপনার গ্যালারিতে থাকা যেকোনো একটি ফটো কে বেছে নিন। একই ধরনের রংযুক্ত ব্যাকগ্রাউন্ড থাকলে এই এফেক্ট খুব ভালোভাবে কাজ করে।

এরপর ফটোটা প্রসেস করে নেবে ফেসবুক নিজে নিজেই। এবং তারপর আপনি দেখবেন এর মধ্যে থ্রিডি ইফেক্ট এসে গেছে। কোন এক ধরনের ফটোতে যদি এই 3D এফেক্টটি পেতে সমস্যা হয়। তাহলে অন্য ধরনের ফটো ব্যবহার করে দেখুন। দেখবেন ভালোই 3D এফেক্ট পেয়ে যাবেন।

আরও পড়ুন : যৌন উত্তেজনা বাড়াতে ভায়াগ্রার চেয়েও বেশি শক্তিশালী তরমুজ, কিন্তু কীভাবে খেতে হবে জেনে নিন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest