Instagram Adds New Text-to-Speech and Voice Effect Options in Reels

Insta-তে এসেছে Tik Tok-র মতো দুটি নতুন আকর্ষণীয় ফিচার, জানুন কীভাবে ব্যবহার করবেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতে TikTok নিষিদ্ধ হওয়ার পর, Instagram Tik Tok এর মত রিল শুরু করে। তারপর থেকে এই ফিচারটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সংস্থা প্রতিদিন রিলে কিছু না কিছু নতুন ফিচার দেয়। এবার রিলসে আসছে নতুন ফিচার। TikTok-এর মতো দুটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করার ঘোষণা করেছে সংস্থা। এর মধ্যে একটি ভয়েস এফেক্ট, অন্যটি টেক্সট টু স্পিচের বিকল্প।

এই দুটি বৈশিষ্ট্যই অডিও ভিত্তিক। টেক্সট টু স্পিচ ফিচারের কথা বললে, এটি কৃত্রিম কণ্ঠে ওই টেক্সট বলবে। আপনি নিশ্চয়ই আপনার ইন্সটা ফিডে এই ধরনের কৃত্রিম ভয়েস ইতিমধ্যে শুনেছেন। টেক্সট টু স্পিচ নামের এই ফিচারের অধীনে ব্যবহারকারীদের ভিডিও পোস্ট করার আগে ভয়েস অপশন দেওয়া হবে। ভয়েস এফেক্টের ক্ষেত্রে এই ফিচারটি ভয়েস চেঞ্জারের মতো।

এমন অনেক অ্যাপ আছে যেগুলি আপনার ভয়েসকে বিভিন্ন এফেক্ট দিতে পারে। একইভাবে, এখন ইন্সটার নতুন বৈশিষ্ট্যের মাধ্যমে, আপনি আপনার ভয়েস পরিবর্তন করতে পারেন। টেক্সট টু স্পিচ ফিচার ব্যবহার করতে ইনস্টাগ্রাম খুলতে হবে এবং রিলস বিভাগে যেতে হবে। এখানে ক্যামেরা আইকনে ট্যাপ করে তৈরি রিল-এ যেতে হবে।

রিলে ভিডিও রেকর্ড করার পর, টেক্সট টুলে ট্যাপ করুন। এর পর নীচে বাম দিকের কোণায় টেক্সট বাবলে ট্যাপ করুন এবং হ্যামবার্গার মেনুতে যান এবং টেক্সট টু স্পিচ অপশনে ট্যাপ করুন। একইভাবে, ইনস্টাগ্রাম রিলে ভয়েস ইফেক্ট ব্যবহার করতে, আপনাকে রিল বিভাগে যেতে হবে।

রিলসে যাওয়ার পরে, ক্যামেরা আইকনের মাধ্যমে রিল তৈরি করুন। এর পর আপনি ভিডিও রেকর্ড করবেন। এছাড়াও আপনি গ্যালারি থেকে আপলোড করতে পারেন। আপলোড করার পরে, মিউজিক নোট আইকনে ট্যাপ করে অডিও মিক্সার খুলুন। এখানে থ্রি ডট আইকন থেকে এফেক্ট যোগ করতে পারেন। বর্তমানে পাঁচটি অপশন দেওয়া হয়েছে। এই পাঁচটি বিকল্পের মধ্যে রয়েছে রোবট, অ্যানাউন্সার, হিলিয়াম এবং জায়ান্ট।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest