Instagram Down For Thousands Of Users Globally

Instagram: বিশ্বজুড়ে স্তব্ধ ইনস্টাগ্রাম, সকাল থেকেই সমস্যায় ইউজাররা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবার সকালে বিভ্রাটের শিকার হলেন ইনস্টাগ্রাম (Instagram) ইউজাররা। এক সঙ্গে প্রায় ৪৬ হাজার গ্রাহকের ইনস্টাগ্রাম বন্ধ হয়ে যায়। মূলত আমেরিকার বাসিন্দাদের এই সমস্যার মুখে পড়তে হয়। তাছাড়াও ক্ষতিগ্রস্ত হন ভারত, ব্রিটেন, অস্ট্রেলিয়ার ইনস্টাগ্রাম ইউজাররা। যদিও কী কারণে আচমকা বন্ধ হয়ে গেল ইনস্টাগ্রাম, সেই নিয়ে কিছুই জানা যায়নি।

মেটার (META) জনপ্রিয় প্ল্যাটফর্মে সমস্যা শুরু হয় বুধবার রাত থেকে। মার্কিন যুক্তরাষ্ট্রের একাংশ আচমকাই একেবারে বন্ধ হয়ে যায় ইনস্টাগ্রাম। ডাউনডিটেক্টরের সূত্র মারফত জানা গিয়েছে, বিপুল সংখ্যক ইউজাররা অভিযোগ জানাতে থাকেন যে তাঁদের মোবাইলে ইনস্টাগ্রাম কাজ করছে না। একাধিক উপায়ে চেষ্টা সত্ত্বেও তাঁদের ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারেননি। শুধুমাত্র আমেরিকাতেই ২৬ হাজার ইউজার এই সমস্যার মধ্যে পড়েন।

আরও পড়ুন: Fake Websites: আসল বা নকল ওয়েবসাইটের পার্থক্য বুঝবেন যেভাবে…

বৃহস্পতিবার সকাল সাতটা পর্যন্ত এই সমস্যা মেটেনি। এবার ক্ষতিগ্রস্তদের তালিকায় ঢুকে পড়ে ব্রিটেন, অস্ট্রেলিয়ার মতো দেশও। ভারতেও প্রায় এক হাজার ইউজারের ইনস্টাগ্রাম বন্ধ হয়ে যায়। ইউজারদের দাবি, অধিকাংশই ইনস্টাগ্রামে লগ ইন করতে পারলেও তারপরে আর কিছু করতে পারছেন না। অনেকে আবার সঠিক পাসওয়ার্ড দিয়েও ইনস্টাগ্রামে লগ ইন করতে পারেননি।

৫০ শতাংশ ব্যবহারকারী ‘সার্ভার সংযোগ’ নিয়ে অভিযোগ করেছেন, পাশাপাশি ২০ শতাংশ ইউজার লগইনে সমস্যার অভিযোগ করেছেন। ইনস্টাগ্রামে সমস্যা হওয়ার পর ব্যবহারকারীরা টুইটারে বিষয়টি নিশ্চিত করছেন। অনেকে এই সম্পর্কিত মেম শেয়ার করছেন। কেন বিশ্বজুড়ে ব্যাহত হচ্ছে অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, তা নিয়ে মেটার তরফে কিছু জানানো হয়নি। ইনস্টাগ্রামের সমস্যা মেটাতে আদৌ মেটার তরফে কোনও পদক্ষেপ করা হয়েছে কিনা, কতক্ষণ পরে এই সমস্যার সমাধান হতে পারে-কোনও প্রশ্নেরই উত্তর দেওয়া হয়নি সংস্থার তরফে।

আরও পড়ুন: Samsung Galaxy: 5,000 mAh ব্যাটারি, 8 GB RAM! জলের দরে 2টি নতুন ফোন লঞ্চ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest