Instagram Selfie Video Introduced Reportedly For Identity Verifications Of New Users

Instagram Verification: পরিচয় যাচাই করতে এবার আপনার সেলফি ভিডিয়ো চাইবে ইনস্টাগ্রাম!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার বেশকিছু ইউজারকে তাদের মুখের বিভিন্ন অংশের ছবি সমেত ভিডিও সেলফি শেয়ার করতে বলল মেটার ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম। মূলত সংশ্লিষ্ট ইউজারদের পরিচয় যাচাইয়ের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। XDA ডেভেলপারদের তথ্য বলছে, ইনস্টা ইউজারদের একাংশের পরিচয় যাচাই করার প্রয়োজন বোধ করেছে ইনস্টগ্রাম। সংস্থাটি গত বছরের ফিচার টেস্ট করতে গিয়ে বেশকিছু প্রযুক্তিগত সমস্যার মুখে পড়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই ফিচার দেখে ভুয়ো ও স্প্যাম ইনস্টা অ্যাকাউন্টের সংখ্যা কমাতে বদ্ধপরিকর মেটা। একবার ইউজারের মুখের বিভিন্ন দিকের ভিডিও রেকর্ড হয়ে গেলে তা পরিচয় যাচাইয়ের জন্য  ইনস্টগ্রামের প্ল্যাটফর্মে আপলোড করতে হবে। তথ্য বলছে, ভিডিও আপলোড হলেও ইনস্টা প্রোফাইলে তা কখনওই শো করবে না। এমনকী, আপলোডের টিক এক মাস পরে সেই ভিডিও সংস্থার সার্ভার থেকে ডিলিট করে দেওয়া হবে।

কেবল মাত্র গ্রাহকের সঠিক পরিচয় যাচাই করতে এই সেলফি ভিডিয়ো ফিচারটি (Instagram Selfie Video) নিয়ে আসা হয়েছে বলে পরিষ্কার করে জানানো হয়েছে ইনস্টাগ্রামের তরফ থেকে। প্রসঙ্গত, আইডেন্টিটি ভেরিফিকেশনের তখনই প্রয়োজন হবে, যখন একজন নতুন ইউজার এই প্ল্যাটফর্মে রেজিস্টার করবেন। সুতরাং যাঁরা ইতিমধ্যেই ইনস্টা গ্রাহক, তাঁদের পরিচিতি যাচাইয়ে সেলফি ভিডিয়ো তোলার দরকার হবে না।

এদিকে আবার আরও একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে ইনস্টাগ্রাম। এত দিন যাবৎ কোনও Insta Stories-এর ক্ষেত্রে কেবল মাত্র রিঅ্যাক্ট করার অপশনই ছিল। ডিরেক্ট মেসেজেও দেখা যেত সেই রিঅ্যাকশন। এবার রিঅ্যাকশন-এর পাশাপাশি ইনস্টাগ্রাম স্টোরিজ়-এ যোগ হতে চলেছে ‘লাইক’ অপশন। যদিও কবে নাগাদ এই ফিচারটি রোল আউট হতে চলেছে অর্থাৎ ইউজাররা কবে থেকে ফিচারটি ব্যবহার করতে পারবেন, সে বিষয়ে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত নির্দিষ্ট করে কিছুই জানানো হয়নি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest