Instagram Tests Out 'Templates' for Reels, also testing pin post to profile feature

Instagram: আরও সহজে বানানো যাবে Reels, পিন করে রাখা যাবে পোস্ট, আসছে নতুন ফিচার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

Instagram আনতে চলেছে তাদের নতুন ফিচার Templates (টেমপ্লেটস)! সূত্রের খবর এ বিষয়ে পরীক্ষা নিরীক্ষা করছে ফেসবুক অধীনস্থ ফোটো শেয়ারিং অ্যাপ Instagram।

এই ফিচারের মাধ্যমে রিলে তৈরি হবে আরও সহজ। নতুন ফিচারটি টিকটকের টেমপ্লেট টুলের আদলেই তৈরি হতে চলেছে। যা ব্যবহারকারীদের আগে থেকে তৈরি করা ভিডিয়োর ধাঁচে নতুন ভিডিয়ো তৈরির সুযোগ দেবে।

চলতি বছরের জানুয়ারি মাসেই ইনস্টাগ্রামের এই ফিচারের বিষয়টি নজরে পড়েছিল। সে সময় ফিচারটি দেখতে কেমন হতে পারে, সে সংক্রান্ত স্ক্রিনশটও শেয়ার করা হয়েছিল নেট মাধ্যমে। এই ফিচারে এমন সুবিধা থাকবে যাতে, ব্যবহারকারী আগে থেকে তৈরি করে রাখা ভিডিয়ো ফ্রেমে নিজের ছবি বসিয়ে দিতে পারেন।

আরও পড়ুন: OnePlus Nord CE 2 5G: দেশে লঞ্চ হওয়া এই ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিন

এমনকি নিজের মতো অডিও ব্যবহার করার সুযোগ থাকবে বলেও দাবি করা হয়েছিল। তো বোঝাই যাচ্ছে খুব অল্প সময় ব্যয়ে এতে ট্রেন্ডিং ভিডিয়ো তৈরি করা যাবে।

অন্যদিকে, Instagram খুব তাড়াতাড়ি চালু করতে চলেছে তাদের নতুন ফিচার পিনড্ পোস্ট (Pinned Post)। রিপোর্ট অনুযায়ী, নতুন এই ফিচারের পরীক্ষা নিরীক্ষার কাজ শুরু হয়ে গিয়েছে। সম্প্রতি কিছু ইউজারদের জন্য চালু করা হয়েছে নতুন এই ফিচার। ইঞ্জিনিয়ার আলেসান্দ্রো পালুজ়ি (Alessandro Paluzzi) লক্ষ্য করেছেন ইনস্টাগ্রামের নতুন এই ফিচার এবং তিনি টুইটারে শেয়ার করেছেন নতুন এই ফিচারের কথা। রিপোর্ট অনুযায়ী নতুন ফিচার ব্যবহার করার জন্য তিনটি ডটের অপশন পাওয়া যাবে। ইনস্টাগ্রামে তিনটে ডটের মেনুর মাধ্যমে সিলেক্ট করা যাবে নতুন সেই ফিচার।

আরও পড়ুন: Twitter: জল্পনার অবসান, ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে ট্যুইটার কিনলেন এলন মাস্ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest