Instagram Threads App To Be Shut Down In December, Music Adding Feature In Feed Post To Be Added Soon

এবার Instagram-এ ছবি পোস্টের সময় জোড়া যাবে মিউজিকও, আসছে নতুন আপডেট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইনস্টাগ্রাম রিল ভীষণভাবে পছন্দ করেছে ব্যবহারকারীরা। তাবড় তাবড় তারকারাও নিয়মিত রিল ভিডিও করেন। তা চুটিয়ে উপভোগ করেন সকলে। কিন্তু ভিডিও অর্থাৎ ছবি অথবা ভিডিওর সঙ্গে পছন্দের গান জুড়ে তা ইনস্টাগ্রাম ওয়ালে পোস্ট করা যায় না। ব্যবহারকারীদের জন্য এবার সেই ফিচারই আনছে ইনস্টাগ্রাম। সংস্থার তরফে জানানো হয়েছে, এবার ছবি অথবা ভিডিওতেও পছন্দ মতো মিউজিক জুড়তে পারবেন ব্যবহারকারীরা।

নিশ্চয়ই ভাবছেন কীভাবে? ছবি অথবা ভিডিওর সঙ্গে গান জুড়তে কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে।

  • প্রথমে পছন্দের ছবি অথবা ভিডিও বেছে নিতে হবে।
  • ছবিটি পোস্ট করার সময় অপশন পাবেন, ‘Add Music’।
  • সেখানে সার্চ অপশন গিয়ে বেছে নিতে পারেন পছন্দের মিউজিক। কোন গান ট্রেন্ডিং তা দেখে বেছে নিতে পারবেন পছন্দেরটি। এছাড়া পাবেন ‘For You’ বলে একটি অপশন।
  • এরপর সেই মিউজিকটি জুড়তে পারবেন ছবি অথবা ভিডিওতে।
  • প্রয়োজনে এডিট করতে পারবেন মিউজিকটি। অর্থাৎ কেটে ছোট করে দিতে পারবেন।

সেই সঙ্গে স্ন্যাপচ্যাট-এর মতো অ্যাপ থ্রেডস বন্ধ করছে মেটা-র সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। ২০১৯ সালেই লঞ্চ হয়েছিল এই থ্রেডস অ্যাপ। এই আপডেটের ফলে এবার থেকে ইনস্টাগ্রাম ইউজাররা একটি প্রম্প্ট দেখতে পাবেন, যেখান থেকে সরাসরি ইনস্টা অ্যাপে ফিরে যাওয়া যাবে। এদিকে আবার স্বতন্ত্র ভাবেই এবার থেকে কিছু বাছাই করা ইউজারের জন্য মিউজিক যোগ করতে দিচ্ছে ইনস্টাগ্রাম – যা ইতিমধ্যে রিলস এবং স্টোরিজ়-এর জন্য রয়েছে। ব্রাজ়িল, তুর্কির পাশাপাশি ভারতেও এই ফিচার টেস্ট করা হয়েছিল সর্বপ্রথম।

এই বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে ইনস্টাগ্রাম-এর তরফ থেকে বলা হচ্ছে, প্ল্যাটফর্মের গ্লোবাল কমিউনিটির খুব অল্প সংখ্যক ইউজার, যাঁরা ব্রাজ়িল, ভারত এবং তুর্কির মধ্যেই সীমবদ্ধ তাঁদের জন্যই টেস্ট করা হয়েছে। টেস্টিংয়ের পর ব্যবহারকারীরা কী ফিডব্যাক দিচ্ছেন, তার উপরেই নির্ভর করবে কবে এই ফিচার রোলআউট হতে পারে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest